একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নির্বাচিত হয়েছেন আম্বিয়া সুলতানা । ২০২২ সা‌লের প্রাথ‌মিক শিক্ষা পদকের জন্য তি‌নি এ কৃ‌তিত্ব অর্জন ক‌রে‌ছেন। 

বৃহস্প‌তিবার (২২ সেপ্টেম্বর) রাজবাড়ীর জেলা প্রশাস‌কের নেতৃ‌ত্বে বাছাই ক‌মি‌টি তা‌কে নির্বা‌চিত ক‌রে। পরবর্তীকা‌লে ঢাকা বিভা‌গের শ্রেষ্ঠ‌দের মধ‌্য থে‌কে বিভা‌গের সেরা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার নির্বাচন করা হ‌বে।

জেলায় প্রাথ‌মিক শিক্ষার মা‌নোন্নয়ন, শিশু‌দের ঝ‌রেপড়া রোধ, স্কু‌লের অবকাঠামো উন্নয়ন,ব‌্যক্তিগত অর্থায়ন ও স্থানীয় জনগ‌ণের সহ‌যো‌গিতায় শিশু‌দের খেলাধুলা সামগ্রী, বেঞ্চ প্রদান ও অ‌তি‌রিক্ত শ্রেণিকক্ষ নির্মা‌ণে সহ‌যো‌গিতা করায় বা‌লিয়াকা‌ন্দি উপ‌জেলার উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার আ‌ম্বিয়া সুলতানা কে রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা নির্বা‌চিত হ‌য়ে‌ছে৷

জেলার শ্রেষ্ঠ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা নির্বা‌চিত হওয়ায় আম্বিয়া সুলতানা কে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে আরটিভি ও নয়া দিগন্ত পত্রিকার জেলা প্রতিনিধি এম মনিরুজ্জামান, দৈনিক বাংলা ৭১ ও বির্বাতা ২৪ ডটকম এর রাজবাড়ী জেলা প্রতিনিধি মিঠুন গোস্বামী, লাখোকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি লালন রুবেল চিসতি, গণকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি জয়লান আবেদিন, সময়ের বাংলা পত্রিকার জেলা প্রতিনিধি জাকির পাটোয়ারী।

জেলার শ্রেষ্ঠ উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার নির্বা‌চিত হওয়ায় বা‌লিয়াকা‌ন্দি উপ‌জেলা শিক্ষা অ‌ফিসার মোঃ আশরাফুল হক, উপ‌জেলা শিক্ষা অ‌ফিসার চঞ্চল শেখ শু‌ভেচ্ছা জা‌নি‌য়ে‌ছেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অ‌ফিসার আম্বিয়া সুলতানা বলেন, একটা সাফল্যের পেছনে টিম ইস্যুটা বড় অবদান রাখে। বালিয়াকান্দি উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীদের সম্মিলিত প্রচেষ্টায় এ সফলতা সম্ভব হয়েছে। আমি সারাজীবন মানুষের জন্য কিছু করতে চাই।

তিনি বলেন, যে কোনো স্বীকৃতিই কাজের অনুপ্রেরণাকে বাড়িয়ে দেয়। আজকের এই অর্জনে বালিয়াকান্দির জনগণও ভাগীদার রয়েছে।

(একেএমজি/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২২)