জসিম উদ্দিন জুয়েল, টঙ্গী : রবিবার দিবাগত রাতে টঙ্গী পশ্চিম থানার সাড়াশি অভিযানে ১ হাজার ২১০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ইয়াবা বিক্রির নগদ আট হাজার টাকাসহ ০৮ (আট) জনকে গ্রেফতার করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ্ আলম বলেন, রবিবার নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে বড়দেওড়া আদর্শপাড়ার তারা মিয়ার চায়ের দোকানের সামনে পাকা রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট বেচাকেনা করছে এমন তথ্যের ভিত্তিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ঘটনাস্থলে এসআই শুভ মন্ডল ও এসআই মেহেদী হাসানের সাথে একটি চৌকস আভিযানিক টিম পাঠাই। রাত প্রায় ১২টা ৩০ মিনিটে মোঃ মানিক ওরফে কালা মানিক (৩২) পিতা-ইমান আলী, সাং-মৃত্তিবাড়ী বটতলা, থানা-টঙ্গী পশ্চিম, গাজীপুর মহানগর থেকে ৬০০(ছয়শত) পিস ইয়াবা ট্যাবলেট এবং মাদক বিক্রির নগদ ২২০০ টাকা, মোঃ রাসেল হোসেন (২৫), পিতা-নুর হোসেন সাং- বড় দেওড়া আদর্শপাড়া, থানা-টঙ্গী পশ্চিম, গাজীপুর মহানগর'কে ৮০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ইয়াবা ট্যাবলেট বিক্রির নগদ ৪৫০০ টাকাসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে এবং তথ্য প্রযুক্তির সহযোগীতায় আসামী আকরাম হোসেন (৩২)কে ৪০ পিস ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির নগদ ৮০০ টাকা, আসামী মোঃ নয়ন (১৯)কে ৩০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং আসামী মোঃ আরমান (৩০) কে ১১০ পিস ইয়াবা ট্যাবলেট সহ টঙ্গী পশ্চিম থানাধীন গাজীপুরা চায়না গার্মেন্টসের সামনে পাকা রাস্তার উপর হতে গ্রেফতার করা হয়।

অতঃপর গ্রেফতারকৃত উক্ত আসামীদেরকে অত্যন্ত নিবীড়ভাবে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা ইয়াবা ট্যাবলেট চিহিৃত মাদক ব্যবসায়ী হীরা খান (২৫), পিতা-মৃত মানিক, সাং- খাঁপাড়া, থানা- টঙ্গী পশ্চিম, গাজীপুর মহানগর, মোঃ সাইদুল (৩৪) পিতা-মাজেদ আলী সাং-বামনগাঁও, থানা- বোচাগঞ্জ জেলা- দিনাজপুর বর্তমান সাং-খাঁ-পাড়া থানা- টঙ্গী পশ্চিম, গাজীপুর মহানগর এবং মোঃ ফারুক হোসেন (৩২), পিতা-আইয়ুব আলী, সাং-ভাদাম, থানা-টঙ্গী পশ্চিম, গাজীপুর মহানগর এদের নিকট থেকে কিনে সুবিধাজনক স্থানে বিক্রি করে।

আসামীদের দেওয়া তথ্য মোতাবেক ধারাবাহিক অভিযানে আসামী হীরা খানকে ২০(বিশ) পিস ইয়াবা ট্যাবলেট, আসামী মোঃ সাইদুলকে ৩০ পিস ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির নগদ ৫০০ টাকা এবং আসামী মোঃ ফারুককে ৩০ পিস ইয়াবা ট্যাবলেট সহ টঙ্গী পশ্চিম থানাধীন তারাটেক্স গার্মেন্টস এর সামনে পাকা রাস্তার উপর হইতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী এবং তাদের দেয়া তথ্যেসূত্রে পলাতক আসামীদের বিরুদ্ধে টঙ্গী পশ্চিম থানায় মামলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়। ইতিমধ্যে গ্রেফতারকৃত আসামীদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

(জেজে/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২২)