নবী নেওয়াজ, পাবনা : পাবনা জেলার বেড়া উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট এর অভিযান পরিচালিত হয়। আজ সোমবার ফকির ফ্লাওয়ার মিলসহ ৩টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১০ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের অনুমোদন ব্যতিরেকে (ব্রান্ড সংযুক্তকরণ ব্যাতিত) অত্যন্ত নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে ময়দা, ব্রান্ড- ফোর ডলফিন মার্কা পণ্য উৎপাদন এবং পণ্যের লেবেলে অবৈধ ভাবে বিএসটিআই'র মান চিহ্ন ব্যবহার করায় মেসার্স ফকির ফ্লাওয়ার মিলস, বাজার রোড, বেড়া, পাবনা এর উৎপাদিত উল্লিখিত পণ্যের অনুকূলে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট রিজু তামান্না বিএসটিআই আইন ২০১৮ এর ৩০/৩০ ধারায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন ও বিএসটিআই'র লাইসেন্স গ্রহণ ব্যাতিত উল্লিখিত পণ্যটির উৎপাদন, বিক্রয় ও বিতরণ হতেও সম্পূর্ণ বিরত থাকতে বলেছেন।

এছাড়া একই মোবাইল কোর্ট এ পৌরমার্কেট, বেড়া এলাকায় মেসার্স নিপা জুয়েলার্স ও সুমন জুয়েলার্স প্রতিষ্ঠান ২টিকে ওজন যন্ত্রের স্ট্যাম্পিং না করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এ প্রতিটি প্রতিষ্ঠানকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই'র কর্মকর্তা জনাব এ.এফ.এম হাসিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) এবং জনাব উৎপল কুমার, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।

(এন/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২২)