আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আদালত চত্বরে পার্কিং করে রাখা মোটরসাইকেলে কৌশলে ২০ পিস ইয়াবা রেখে প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টাকারী দুর্ধর্ষ মাদক বিক্রেতা জাহিদ মীরকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত নগরীর কোতয়ালী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ সগীর হোসেন জানান, গ্রেফতারকৃত জাহিদ উজিরপুর উপজেলার শিকারপুর বন্দর সংলগ্ন মুন্ডুপাশা গ্রামের আব্দুল হাই মীরের ছেলে। এ ঘটনায় রবিবার দিবাগত রাতে থানায় মামলা দায়েরের পর পুলিশ মাদক বিক্রেতা জাহিদকে গ্রেফতারের জন্য তার গ্রামের বাড়িতে অভিযান চালায়। সেখানে তাকে না পেয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে রাজধানীর যাত্রাবাড়িতে জাহিদের অবস্থান নিশ্চিত করে পুলিশ গ্রেফতার করে। মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সূত্রমতে, জাহিদ মীর একই এলাকার বাসিন্দা ব্যবসায়ী রফিকুল ইসলাম করিম খানের আদালত চত্বরে পার্কিং করে রাখা মোটরসাইকেলের মধ্যে কৌশলে ইয়াবা রেখে ফাঁসানোর চেষ্টা করে। এরপর বরিশাল চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির কামরুল ইসলামের সহায়তায় পুলিশকে খবর দেয়া হয়। খবর পেয়ে পুলিশ ওই মোটরসাইকেলের সিটের নিচ থেকে ২০ পিস ইয়াবা উদ্ধার করে। এরপর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এসে বিষয়টি সন্দেহজনক হওয়ায় তদন্ত শুরু করে। একপর্যায়ে রহস্যের জট খুলে যাওয়ায় জাহিদ মীরকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, জাহিদ মীর ও তার সহযোগীদের মাদক বিক্রিতে বাঁধা প্রদান করায় ব্যবসায়ী করিম খানের সহদর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি শাকিল মাহমুদ আউয়াল খানের বিরোধ চলে আসছে। এনিয়ে অতিসম্প্রতি মাদক বিক্রেতারা প্রকাশ্যে করিম খানের শিকারপুর বন্দরের ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে লুটপাট চালায়। ওই ঘটনায় করিম খান মামলা দায়েরের জন্য আদালতে গিয়ে মাদক বিক্রেতাদের ষড়যন্ত্রের স্বীকার হন। তবে কোতয়ালী মডেল থানার ওসি (তদন্ত) সগীর হোসেনের সঠিক তদন্তের কারণে মাদক বিক্রেতাদের ষড়যন্ত্রের হাত থেকে রেহাই পান ব্যবসায়ী করিম খান।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২২)