দীপক চক্রবর্তী, মাগুরা : মাগুরা-যশোর মহাসড়কের ছয়ঘরিয়া এলাকায় হাইক্সে মাইক্রোবাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত জিসান শেখ (১৮) জাগলা গ্রামের তুষার শেখের ছেলে। সে জাগলা মাধ্যমিক বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র। অপর, নিহত সাজিদ শেখ( ১৬) ছোনপুর গ্রামের আশরাফ শেখের ছেলে। এ ঘটনায় আহত হয়েছেন রাজু বিশ্বাস (২২)।  সে সদরের মঘী ইউনিয়নের তিতার খা পাড়ার রহিম শেখের ছেলে। বৃহস্পতিবার রাত ১০ দিকে শালিখা উপজেলার শতখালী এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, এক বাইকে তিন জন যশোর জেলার ঝিকরগাছায় এলাকায় ফুফাতো ভায়ের বিয়ের দাওয়াত খেয়ে মাগুরায় ফিরে আশার পথে শতখালী এলাকায় পৌছালে মাগুরা থেকে ছেড়ে যাওয়া একটি হাইক্সে মাইক্রোবাস ধাক্কা দিলে মোটরসাইকেল আরোহী তিন জন সড়কের উপর পড়ে যায় । এ সময় মাইক্রোবাসের পিছনে থাকা একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থলেই সাজিদ শেখের মৃত্যু হয়। পথচারিরা জিসান শেখকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা সদর হাসাপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে চিকিৎসক ডাক্তার অমর প্রসাদ বলেন, সড়ক দুর্ঘটনায় দুই জন এসে ভর্তি হয়। তার মধ্যে জিসান শেখ চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অপর, একজন আহত রাজু শেখ তার চিকিৎসা চলছে।
মাগুরা শালিখা থানার ওসি বিসারুল ইসলাম বলেন, দ্রুত গতি সম্পূর্ণ একটি মোটরসাইকেল ওভার টেক করতে গিয়ে হাইক্সে মাইক্রোবাসের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে যায় । এ সময় পিছনে থাকা একটি ট্রাক এসে চাপা দেয়। এতে ঘটনা স্থলেই একজনের মৃত্যু হয়। অপর দুইজনকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসাপাতালে ভর্তি করা হয়। মোটরসাইকেল ও মাইক্রোবাস আটক রয়েছে চালক পলাতক। এ ব্যাপারে শালিখা থানায় একটি অপমৃত্যুর মামলার প্রস্তুতি চলছে।

(ডিসি/এএস/সেপ্টেম্বর ৩০, ২০২২)