তুষার বাবু, নেত্রকোণা : আজ শুক্রবার বিকেলে নেত্রকোণা জেলা আধুনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল প্রাথমিক বিদ্যালয়ের জেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২। 

জেলার দশটি উপজেলার স্কুল পর্যায় থেকে প্রতিযোগিতার মাধ্যমে ফাইনালে উঠে আসা দলগুলোর খেলা দেখতে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আশরাফ আলী খান খসরু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণা পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম খান, জেলা পরিষদের মাননীয় প্রশাসক জনাব প্রশান্ত কুমার রায়, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি কামরুন্নেছা আশরাফ দীনা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাহমিনা খাতুন সহ ও ক্রীড়ামোদি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

পুরো আয়োজনটি সহ ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সম্মানিত জেলা প্রশাসক জনাব অঞ্জনা খান মজলিশ।

জেলা পর্যায়ে ফাইনালে বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল গোল্ডকাপে অংশগ্রহণ করে মোহনগঞ্জের 'কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়' এবং বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপে জেলার বারহাট্টা উপজেলার 'বড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়'। উত্তেজনাপূর্ণ দুটি ফাইনালই খেলোয়াড়ী প্রতিদ্বন্ধীতাপূর্ণ ভাবে সমাপ্ত হয়েছে। এসময় মেয়েদের ফাইনালে মোহনগঞ্জের গোলকিপার কোহিনূর আক্তার লিজা ও ছেলেদের ফাইনালে বারহাট্টার ক্ষুদে স্ট্রাইকার তামিম ম্যান অব দ্যা ম্যাচ পুরষ্কার জিতে নিয়েছে। মেয়েদের খেলাটি টাইব্রেকারে ৩-১ গোলে সমাপ্ত হলেও ছেলেদের খেলার দ্বিতীয়ার্ধে তামিমের করা গোলে এগিয়ে যায় বারহাট্টার স্কুলটি।

খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধাণ অতিথি ও সভাপতি উভয়ের বক্তব্যেই সাফ ফুটবলে বাংলাদেশের প্রমীলা ফুটবল দলের নৈপুণ্য আর অর্জনকে দৃষ্টান্ত ধরে নেত্রকোণার প্রাথমিক বিদ্যালয়ের এই শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি তাদের আগ্রহ ও মনোনিবেশের অনুপ্রেরণা দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাদক সহ অনান্য সামাজিক সমস্যা নিরসনে ছেলেমেয়েদের খেলাধুলা ও নতুন নতুন মাঠের প্রয়োজনীয়তার কথা বলেন মাননীয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মহোদয়।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ৩০, ২০২২)