এম এ হীরা, গোয়ালন্দ : রাজবাড়ীর গোয়ালন্দে সাবেক ছাত্রলীগ নেতা শরিফুজ্জামান পলাশ হত্যাকাণ্ডের আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে নিহত পলাশের পরিবারবর্গ।

আজ শনিবার বেলা ১১ টায় উজানচরের জয়নুদ্দিন মোর নামক এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এক ঘণ্টার মানববন্ধনে ও ফাঁসির দাবিতে বিক্ষোভে প্রায় শতাধিক এলাকাবাসী উপস্থিত হন। মানববন্ধনে উপস্থিত সবাই বলেন, হত্যাকারীদের ফাঁসির রায় দিতে হবে।

দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার উজানচর ইউনিয়ন যুবলীগের কাউন্সিল নিয়ে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শরিফুজ্জামান পলাশ (৩২)কে ২১ এপ্রিল ২০১৫ সালে প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে। পরদিন নিহত ব্যক্তির মা ছখিনা বেগম স্থানীয় যুবলীগ নেতা ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহসভাপতি জিন্দার আলীকে প্রধান আসামি করে সাতজনের বিরুদ্ধে গোয়ালন্দঘাট থানায় হত্যা মামলা করেন।

নিহত পলাশের মা ছখিনা মানববন্ধনে জানান, মামলার প্রধান আসামী জিন্দার আলী, জব্বর, নান্নু, জহরুল সহ সকল আসামি জামিনে মুক্তি পেয়ে প্রকাশ্য দিবালোকে ঘুরে বেড়াচ্ছে। তারা মামলার প্রধান তিন সাক্ষীকে আদালতে সাক্ষী না দেয়ার ভয় দেখাচ্ছেন। আমরা পলাশ হত্যার আসামিদের ফাঁসির দাবি জানাই।

একাধিক সূত্র থেকে জানা যায়, এ ছাড়া ইউনিয়ন যুবলীগ কাউন্সিলে জিন্দার সভাপতি ও শরিফুজ্জামান পলাশ সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। এসব বিষয় ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয়ের মধ্যে ঐসময়ে বিরোধ চরম আকার ধারণ করে।

গোয়ালন্দ থানা সূত্রে জানা যায়, মামলাটি আদালতে বিচারাধীন অবস্থায় রয়েছে।মামলার রায় পর্যন্ত অপেক্ষা করতে হবে।

(এইচ/এসপি/অক্টোবর ০১, ২০২২)