রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের মুকুন্দ মধুসুধনপুর গ্রামের আব্দুর রাজ্জাক সানার বাড়িতে ডাকাতির ঘটনায় পুলিশ আরো একজনকে গ্রেপ্তার করেছে। এ সময় তার কাছ থেকে ডাকাতি হওয়া চার ভরি ৫ আনা সোনার গহনা ও গহনা বিক্রির তিন লাখ ৫৫ হাজার টাকা উদ্ধার করা হয়। শনিবার রাতে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার সীমান্তবতী হিজলা গ্রাম থেকে তাকে সোনা ও টাকাসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতের নাম ইউনুছ সানা। তিনি কালিগঞ্জ উপজেলার হিজলা গ্রামের আনছার সানার ছেলে।

কালিগঞ্জ উপজেলার মুকুন্দ মধুসুধনপুর গ্রামের আলী সানার ছেলে আব্দুর রাজ্জাক সানা জানান, গত ২৪ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টার দিকে ১০/১২ জনের একদল সশস্ত্র ডাকাত তার বাড়ির গ্রীল কেটে ভিতরে ঢোকে। এ সময় তারা তাকেসহ পরিবারের সদস্যদের মারপিট করে অস্ত্রের মুখে জিম্মি করে আলমারি ভেঙে নগদ এক লাখ ৫০ হাজার টাকা ও ৩৫ ভরি সোনার গহনা লুট করে নিয়ে চলে যায়। এ ঘটনায় ২৫ সেপ্টেম্বর তিনি বাদি হয়ে কালিগঞ্জ থানায় একটি ডাকাতির মামলা দিলে পুলিশ ৩৬ নং চুরির মামলা রেকর্ড করে।

কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম বলেন, আব্দুর রাজ্জাকের বাড়িতে চুরির ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর পুলিশ খুলনা জেলার কয়রা উপাজেলার মসজিদপুর গ্রামের ইব্রাহীমের ছেলে শরিফুলকে গ্রেপ্তার করে। তার দেওয়া তথ্য অনুযায়ি শনিবার রাতে কালিগঞ্জের হিজলা গ্রাম থেকে ইউনুছ সানাকে গ্রেপ্তার করে। পরে তার বাড়ি থেকে চুরি যাওয়া চার ভরি ৫ আনা ও দুই রতি সোনার গহনা ও গহনা বিক্রির তিন লাখ ৫৫ হাজার নগদ টাকা উদ্ধার করা হয়। ইউনুুছকে রবিবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আরকে/এসপি/অক্টোবর ০২, ২০২২)