সাজিরুল ইসলাম সঞ্চয়, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে অভিযোগ, পাল্টা অভিযোগের মধ্য দিয়ে চলছে জেলা পরিষদ নির্বাচনের প্রচার প্রচারনা। সাধারন ওয়ার্ডের এক সদস্য প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দি প্রার্থী, তার সমর্থক ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ তুলে সুষ্ঠ, নিরপেক্ষ ও অবাধ নির্বাচনের জন্য ভোটের দিন ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানিয়েছেন একজন প্রার্থী। তবে অভিযোগ অস্বীকার করে ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানিয়েছেন অভিযুক্ত প্রার্থীও।

সোমবার জেলা প্রশাসক ও জেলা রিটার্নি অফিসার বরাবর পৃথক দুটি আবেদনে এই দাবি জানান জেলা পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী মো: ইকবাল হোসেন।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নি অফিসার বরাবর পাঠানো লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ৭নং ওয়ার্ডের সাধারন সদস্য পদপ্রার্থী মো: আ: রহিম জেলার শাহজাদপুর পৌর এলাকার স্থায়ি বাসিন্দা। তিনি ঐ ওয়ার্ডের অপর প্রার্থী মো: ইকবাল হোসেনকে ভোটের দিন ভোটকেন্দ্রে যেতে দেয়া হবে না বলে হুমকি দিচ্ছেন। একই সাথে ইকবাল হোসেনের কর্মি সমর্থক ও সাধারন ভোটারদের নানাবিধ হুমকি দেয়া হচ্ছে। সুষ্ঠ ও অবাধ নির্বাচনের পরিবেশ সৃষ্টিতে হুমকি দাতার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহনের দাবি জানানো হয় প্রথম আবেদনে। একই প্রার্থী দ্বিতীয় আবেদনে হুমকির বিষয়টি উল্লেখ করে অবাধ ও সুষ্ঠ নির্বাচন নিশ্চিত করার জন্য ভোটের দিন শাহজাদপুর উপজেলার শাহজাদপুর পাইলট হাইস্কুল কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানান।

এ বিষয়ে অভিযোগকারি প্রার্থী মো: ইকবাল হোসেন জানান, গত মেয়াদে আমি সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য ছিলাম। ঐ সময়ে আমি আমার এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ করতে সক্ষম হয়েছি। ফলে এবারো ভোটারেরা আমাকেই নির্বাচিত করবেন। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অপর প্রার্থী আ: রহিম আমাকে ভোটের দিন ভোটকেন্দ্রে যেতে দিবেনা বলে হুমকি দিচ্ছে। একই সাথে আমার কর্মি, সমর্থক ও সাধারন ভোটারদেরও হুমকি দিচ্ছে। এ অবস্থায় তার বিরুদ্ধে ব্যাবস্থা না নিলে ভোটের পরিবেশ বিঘ্নিত হবে।

তিনি আরো জানান, আমি আশংকা করছি ভোটের দিন ভোটকেন্দ্রে গোলযোগ সৃষ্টি হতে পারে। আমাকে পরাজিত করতে ষড়যন্ত্র করা হচ্ছে। অবাধ ও সুষ্ঠ পরিবেশে ভোটগ্রহন সম্পন্ন করতে ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা প্রয়োজন।
প্রতিদ্বন্দি প্রার্থী মো: আব্দুর রহিম সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার জনপ্রিয়তায় ভিত হয়ে এসব অভিযোগ করা হচ্ছে। অভিযোগকারি প্রার্থীর পরাজয় নিশ্চিত জেনে সে ষড়যন্ত্র করছে। আমিও দাবি জানাই ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হোক। যেন সুষ্ঠ ও অবাধে ভোটারেরা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক ও জেলা রিটানিং অফিসার ড. ফারুখ আহম্মেদ অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

(এসআইএস/এএস/অক্টোবর ০৫, ২০২২)