রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা বিজিবি’র নীলডুমুরস্ত ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল কামরুল ইসলামের স্ত্রীকে বহনকারি দ্রুতগামি প্রইভেটকারের  ধাক্কায় এক কাঠমিস্ত্রীর মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা শহরতলীর বকচরা মোড়ের বাইপাস সড়কেে দুর্ঘটনা ঘটে। জনতা চালকসহ দুর্ঘটনা কবলিত প্রাইভেটকারিট আটক করে পুলিশে সোপর্দ করেছে। ঘাতক প্রাইভেটকার চালককে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্ষুব্ধ জনতা বাইপাস সড়ক অবরোধ করে।

নিহতের নাম- সাইফুল ইসলাম (৪০)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার বকচরা পূর্বপাড়ার মৃত লোকমান সরদারের ছেলে।

আটককৃত চালকের নাম সুজন শেখ (৩৬)। তিনি গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার মহারাজপুর গ্রামের সাদাম শেখের ছেলে।

বকচরা গ্রামের ছকিনা খাতুন জানান, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বাই সাইকেলে বড় বাজারে যাওয়ার সময় একই এলাকার আব্দুল গফফারের সঙ্গে তার ছেলে কাঠ মিস্ত্রিী সাইফুল ইসলাম বকচরা মোড়ের বাইপাস সড়কের পাশে দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় পিছন দিক থেকে দ্রুতগামি একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো -গ-২৩-৭২১৯) সাইফুলকে পিছন দিক থেকে সজোরে ধাক্কা মারে। এতে ঘটনাস্থলেই মারা যায় সাইফুল। দুর্ঘটনা কবলিত প্রাইভেট কার নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা চালক সাইফুলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

আটককৃত সুজন শেখ জানান, নীলডুমুর বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল কামরুল ইসলামের প্রাইভেট চালান তিনি। বুধবার ভোর পৌনে ৬টার দিকে ঢাকার ফার্মগেট এলাকার ১৪/বি গার্ডেন রোডের বাসা থেকে প্রাইভেট কারে বিজিবি কর্মকর্তার স্ত্রীকে সাতক্ষীরার শ্যামনগরের বুড়িগোয়ালিনি ১৭ বিজিবি ব্যাটালিয়নে পৌছে দেওয়ার জন্য বের হন। তার প্রাইভেটকারটি সাতক্ষীরার বাইপাস সড়ক সংলগ্ন বকচরা মোড়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা এক সাইকেল আরোহীকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ সময় উত্তেজিত জনতা প্রাইভেটকারটি ভাঙচুর করে তাকে পুলিশে সোপর্দ করে।

সাতক্ষীরা সদর থানার উপপরিদর্শক ইসমাইল হোসেন দুর্ঘটনা কবলিত প্রাইভেটকার ও চালককে আটক করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। উর্দ্ধতন কর্মকর্তারা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। ঘাতক প্রাইভেটকারের চালককে শাস্তির আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।

(আরকে/এএস/অক্টোবর ০৫, ২০২২)