রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : নিখোঁজের দু’সপ্তাহেও সন্ধান মেলেনি সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া গ্রামের ইট ভাটা শ্রমিক ইসমাইল গাজীর। গত ২২ সেপ্টেম্বর রাত সাতটার দিকে ভাটা শ্রমিক শিমুল হোসেনের দেখা করার জন্য বাড়ি থেকে বের হন ইসমাইল।

কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া মনোহরপুর গ্রামের জম্তা আলী গাজীর স্ত্রী জাহানারা খাতুন জানান, তার ছেলে ইসমাইল গাজী একজন ইটভাটা শ্রমিক। এবার সে বরিশাল জেলার কাঠালিয়া উপজেলার এনামুল হকের মালিকানাধীন তোবা ব্রীকস ফিল্ডে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। গত ২২ সেপ্টেম্বর বৃহষ্পতিবার রাত সাতটার দিকে পার্শ্ববর্তী চাঁচাই গ্রামের রাসেদ গাজীর ছেলে ভাটা শ্রমিক বন্ধু শিমুল হোসেনের সঙ্গে দেখা করার কথা স্ত্রীকে জানিয়ে বাড়ি থেকে বের হয়। রাতে সে বাড়িতে না ফেরায় পরদিন সকালে মোবাইল ফোনে যোগাযোগ করে না পাওয়ায় সম্ভাব্য সকল স্থানে সন্ধান করেও পাননি।

একপর্যায়ে ২৫ সেপ্টেম্বর পুত্রবধু জেসমিন কালিগঞ্জ থানায় ১২৯৭ নং সাধারণ ডায়েরী করেন। কালিগঞ্জ থানার উপপরিদর্শক শাহাদাৎ হোসেন সাধারণ ডায়েরীর তদন্তে নেমে বুধবার বিকেল সাড়ে চারটা পর্যন্ত তার কোন সন্ধান বা অবস্থান সম্পর্কে নিশ্চিত করতে পারেননি। এমতাবস্থায় দু’সন্তানকে নিয়ে পুত্রবধু জেসমিন ও পরিবারের সদস্যরা যার পর নেই দু’শ্চিন্তায় আছেন। বাধ্য হয়ে তারা বুধবার দুপুরে সাতক্ষীরা র‌্যাব ক্যাম্পে দেখা করেছেন। যে কোন মূল্যে ইসমাইলকে খুঁজে পাওয়ার জন্য তারা সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানতে চাইলে চাঁচাই গ্রামের শিমুল হোসেন বুধবার দুপুরে এ প্রতিবেদককে জানান, ২২ সেপ্টেম্বর সন্ধ্যায় বিষ্ণুপুর বাজারে ইসমাইলের সঙ্গে তার দেখা হলেও একত্রে বাড়ি ফেরেননি তারা। বর্তমানে সে কোথায় ও কি অবস্থায় রয়েছে তা তিনি বলতে পারেন না।

কালিগঞ্জ থানার উপপরিদর্শক শাহাদাৎ হোসেন বুধবার দুপুরে এ প্রতিবেদকে জানান, তিনি ছুটিতে রয়েছেন। ইসমাইলের মোবাইল ফোনটি বন্ধ রয়েছে। তবে তার মোবাইল কললিষ্ট যাঁচাই করে তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

(আরকে/এএস/অক্টোবর ০৫, ২০২২)