গোপালগঞ্জ প্রতিনিধি : প্রথম পদ্মা সেতু পাড়ি দিয়ে আগামী ৭ অক্টোবর শুক্রবার রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ টুঙ্গিপাড়া যাচ্ছেন । তিনি টুঙ্গিপাড়া পৌছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার কাছে পাঠানো এক বার্তায় এ তথ্য জানা গেছে।

ওই বার্তায় বলা হয়েছে,৭ অক্টোবর দুপুর ১ টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন। বিকেল ৪ টা ১৫ মিনিটে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে উপস্থিত হবেন।বিকেল সাড়ে ৪ টায় রাষ্ট্রপতি বঙ্গবন্ধু সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ, বিশেষ মোনাজাত এবং পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করবেন। বিকেল পৌনে ৫ টায় তিনি চা চক্রে অংশ নেবেন।

বিকেল সোয়া ৫ টায় টুঙ্গিপাড়া হতে কাশিয়ানী উপজেলার মধুমতী (কালনা) সেতুর উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে উপস্থিত হয়ে তিনি মধুমতি সেতু (কালনা) ও মধুমতি নদী পরিদর্শন করবেন।

সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে তিনি মধুমতি সেতু থেকে মাদারীপুর জেলার শিবচরের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে উপস্থিত হয়ে তিনি মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন।সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে তিনি শিবচর হতে বঙ্গভবনের উদ্দেশ্যে যাত্রা করবেন ।রাত সাড়ে ৮ টায় রাষ্ট্রপতির বঙ্গভবনে উপস্থিত হওয়ার কথা রয়েছে।

রাষ্ট্রপতি মো.আবদুল হামিদের এই সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ ও কাশিয়ানী উপজেলার কালনায় জেলা প্রশাসন ও পুলিশ বিভাগ প্রয়োজনীয় প্রস্তুতি কাজ চালিয়ে যাচ্ছে। এই সফর সফল করতে প্রশাসনের পাশাপাশি আইনশৃংখলা রক্ষাবাহিনী ও গোয়েন্দা সংস্থা কাজ করছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের টুঙ্গিপাড়া ও মধুমতী সেতু সফরকে কেন্দ্র করে সবধরণের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। শুক্রবার সকালের মধ্যে এসব প্রস্তুতি সম্পন্ন হবে।

(টিকেবি/এএস/অক্টোবর ০৫, ২০২২)