রাজবাড়ী প্রতিনিধি : প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির অভিযোগে ‘রক্তকন্যা’ খ্যাত রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেপ্তার করেছে রাজবাড়ী সদর থানার পুলিশ। তিনি সৌদি আরব প্রবাসী খোকন আহমেদের স্ত্রী। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট রাজবাড়ী জেলা শাখার সদস্য সচিব সদর উপজেলার গঙ্গাপ্রসাদপুর গ্রামের বাসিন্দা সামসুল আরেফিন চৌধুরীর দায়ের করা মামলায় মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে শহরের ৩ নং বেড়াডাঙ্গায় তার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে তার শুভাকাঙ্ক্ষীরা।

রাজবাড়ী সদর থানা সূত্র জানায়, মামলাটি মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১৫মিনিটে থানায় রেকর্ড করা হয়। রাত দেড়টার দিকে সোনিয়াকে গ্রেপ্তার করে থানায় হয়।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত ৩১ আগস্ট তারিখে সোনিয়া আক্তার স্মৃতি তার নিজ ফেসবুক আইডিতে ‘একজন প্রধানমন্ত্রী হয়ে তিনবারের প্রধানমন্ত্রীকে যেভাবে কুরুচিশীল বক্তব্য দিলেন। দিলেন বললে ভুল হবে তিনি মাঝে মধ্যে এমন দুর্গন্ধযুক্ত কথা বলেন। তাকে আপনি আপনার জায়গা থেকে মানুষ হিসেবে কোন জায়গায় রাখবেন।’ – এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম ক্ষুন্ন ও মানহানি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে রাজবাড়ী সদর থানার ওসি শাহাদত হোসেন জানান, সামসুল আরেফিন চৌধুরীর দায়ের করা মামলায় মঙ্গলবার দিবাগত রাতে সোনিয়া আক্তারকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাকে আদালতে চালান করা হয়েছে।

এদিকে সোনিয়া আক্তার স্মৃতির গ্রেপ্তারের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন তার শুভাকাক্সক্ষীরা। তাকে নিশঃর্ত মুক্তিরও দাবি করা হয়।

সোনিয়া আক্তার স্মৃতি গত ১৩ বছর যাবৎ সামাজিক কর্মকান্ডের মাধ্যমে রাজবাড়ীতে ‘রক্তকন্যা’ হিসেবে পরিচিতি পেয়েছেন। তিনি নিজের এ পর্যন্ত ২৪ বার রক্ত দিয়েছেন। তার স্বেচ্ছাসেবকদের মাধ্যমে এ পর্যন্ত ২৭ হাজার ব্যাগ রক্ত যোগাড় করে দিয়েছেন। এছাড়া দরিদ্র মানুষকেও তিনি সাধ্যমত সাহায্য সহযোগিতা করেছেন বিভিন্ন সময়ে।

(একে/এএস/অক্টোবর ০৬, ২০২২)