বোয়ালমারী প্রতিনিধি : ফরিদপুরের আলফাডাঙ্গায় শারদীয় দুর্গা পূজা উপলক্ষে পূজা মণ্ডপের জন্য বরাদ্দকৃত ২০০ বস্তা সরকারি চাল অন্যত্র পাচারের অভিযোগে জব্দ করা হয়েছে বলে জানা গেছে। এ সময় সোহেল নামে এক নসিমন চালককে সন্দেহজনক আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) আটককৃত সোহেলকে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। আলফাডাঙ্গা থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. ওয়াহিদুজ্জামান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, গত বুধবার (৬ অক্টোবর) রাত সাড়ে ৮টায় আলফাডাঙ্গা খাদ্য গুদামের সামনে থেকে ২০০ বস্তা চাল পাচারের অভিযোগে জব্দ করেছে আলফাডাঙ্গা থানা পুলিশ। এ সময় সন্দেহভাজন হিসাবে সোহেল নামে এক নসিমন চালককে আটক করা হয়েছে।

এ ব্যাপারে আলফাডাঙ্গা থানার উপ-পুলিশ পরিদর্শক মো. আবু সহিদ বলেন, সন্দেহ ভাজন সোহেলকে আটক করে বৃহস্পতিবার ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। তদন্ত করে এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।
আলফাডাঙ্গা উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমানকে বৃহস্পতিবার ৩টা ১২ মিনিটে ফোন দেয়া হলে তিনি ব্যস্ততা দেখিয়ে বলেন, আমি এইমাত্র বাইরে থেকে বাসায় আসছি। আমাকে এ ব্যাপারে বিকেলে ফোন দেন।

এ ব্যাপারে আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান বলেন, আমি ঘটনা জানার পর ওসির সাথে কথা বলেছি। ওসি আমাকে জানিয়েছেন আটককৃত সোহেল ওসির নিকট স্বীকার করেছেন তিনি ওই চাল খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট থেকে ক্রয় করেছেন। তবে এ ঘটনা তদন্ত সাপেক্ষে যেই দোষী হোক, তাকে ছাড় দেয়া হবে না।

এ ব্যাপারে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসাইন বলেন, এ ব্যাপারে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(কেএফ/এসপি/অক্টোবর ০৬, ২০২২)