স্টাফ রিপোর্টার : ব্যাংককে চিকিৎসাধীন সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এক ভিডিও বার্তায় বলেছেন, আমরা অবশ্যই নির্বাচন করবো। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হলেও নির্বাচন করবো। সারা বিশ্বে ইভিএমে নির্বাচন চলছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাজধানীর পল্টনের একটি হোটেলে জাতীয় পার্টির (রওশনপন্থি) এক সংবাদ সম্মেলনে দেওয়া ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

জাতীয় পার্টি নির্বাচনে বিশ্বাস করে এবং অংশ নেয় উল্লেখ করে রওশন এরশাদ বলেন, সারা বিশ্বে এখন ইভিএমে নির্বাচন হচ্ছে। কাজেই আমাদের দেশে এটা হবে এটা তো নতুন কথা নয়। যখন আমরা ফাইভ-জি ব্যবহার করছি, সেখানে ইভিএম ব্যবহার করতে সমস্যা কী। এখানে যারা নির্বাচনে জয় পায় তারা বলে নির্বাচন সুষ্ঠু হয়েছে, আর যারা হেরে যায় তারা বলে কারচুপি হয়েছে। সুতরাং আমরা ইভিএমে নির্বাচন করবো।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, নেতাকর্মীদের বলবো, আপনারা দুর্দিনে আমাদের পাশে ছিলেন, এখনও আছেন। তারা (নেতাকর্মীরা) পার্টিকে শক্তিশালী করবে, সেই বিশ্বাস আমার আছে। তারা নিশ্চয়ই কাজ করবে।

ভিডিও বার্তায় দেশবাসীর উদ্দেশ্যে রওশন এরশাদ বলেন, দেশবাসীর উদ্দেশ্যে বলবো, দেশবাসী অনেক শান্তিপ্রিয়, তারা সবসময় সত্যের পথে থাকে, ন্যায়ের পথে থাকে। আমি জানি নির্বাচন যা হবে ভালোই হবে। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তারা কাজ করবে। যারাই নির্বাচনে জয়লাভ করবে তারা ভালো কাজ করবে, দেশবাসীকে ভালোবাসবে। দেশের মানুষ আমাদের সবসময় পছন্দ করেছে, ভোট দিয়ে জয়ী করেছে। আমি মনে করি এবারও তারা ভালো থাকবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ লিখিত বক্তব্যে বলেন, কোনো বিভেদ বা বিভ্রান্তি নয়, রওশন এরশাদের আহ্বানে জাতীয় পার্টিকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে আসন্ন সম্মেলন ডাকা হয়েছে।

তিনি বলেন, দেশবাসীর চাওয়া পাওয়া পূরণের লক্ষ্যে রওশন এরশাদের অভিভাবকত্বে নতুন-পুরাতন, অবহেলিত, অব্যাহতিপ্রাপ্ত, বহিষ্কৃত, নিষ্ক্রিয় ও অন্য দলে চলে যাওয়া সব নেতাকর্মীদের এক মঞ্চে একত্রিত করে জাতীয় পার্টিকে শক্তিশালী করার লক্ষ্যে ডাকা হয়েছে দশম জাতীয় সম্মেলন।

গোলাম মসীহ আরও বলেন, দশম জাতীয় সম্মেলন ও বিভিন্ন সময় তার দেওয়া বক্তব্য নিয়ে গণমাধ্যমে নানা রকম সংবাদ প্রকাশ করা হয়েছে, যা কোনোভাবেই কাঙ্ক্ষিত নয়। এমনও কথা বলা হয়েছে যে, পল্লীবন্ধুপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদসহ কিছু ব্যক্তি বেগম রওশন এরশাদকে জিম্মি করে রেখেছেন। ম্যাডাম নাকি চাপে পড়ে সম্মেলন ডেকেছেন বা বক্তব্য-বিবৃতি দিচ্ছেন। বলা হচ্ছে, ম্যাডাম নিজে তো কিছু বলছেন না। পার্টির অনেকে এখন প্রশ্ন তুলেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে নানাভাবে রওশন এরশাদ ও সাদ এরশাদকে নিয়ে বিভিন্ন ধরনের ট্রল করা হচ্ছে, পার্টি ও দলের বাইরে অনেক কুরুচিপূর্ণ বক্তব্য ও মন্তব্য করেছেন, যা সামাজিক ও রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত। এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি।

(ওএস/এসপি/অক্টোবর ০৬, ২০২২)