বিনোদন ডেস্ক : সব ধর্মের মর্মবাণী হচ্ছে মানুষের ভ্রাতৃত্ব ও সম্প্রীতির বন্ধন রক্ষা ও চর্চা। এ চেতনাকে ধারণ ও লালনে বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উৎসবকে সম্প্রীতির আদলে রং দিতে গুলশান-বনানী সর্বজনীন পূজা ফাউন্ডেশন আয়োজন করেছিল ‘সম্প্রীতির উৎসব’ শীর্ষক শান্তিরুপেণ পূজা আর্ট ক্যাম্প ২০২২ শীর্ষক চিত্রকর্ম উৎসব।

বুধবার (৫ অক্টোবর) বনানী পূজামণ্ডপে আয়োজিত এ উৎসবে জড়ো হয়েছিলেন বীরেন সোম, হাশেম খান, আব্দুর শাকুর শাহ, ড. ফরিদা জামান, রোকেয়া সুলতানা, রঞ্জিত দাশ, অলকেশ ঘোষ, মোহাম্মদ ইকবাল, হামিদুর রহমানসহ দেশবরেণ্য ২৫ চিত্রশিল্পী। তারা রংতুলিতে তুলে ধরেছেন বাঙালি জাতিসত্তার সম্প্রীতির বন্ধনের নানারূপ। গুলশান-বনানী সর্বজনীন পূজা ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২০০৮ সালে গুলশান-বনানী সর্বজনীন পূজা ফাউন্ডেশনের উদ্যোগে শিল্পী কালীদাস কর্মকারের প্রয়াসে যাত্রা শুরু হয় এ আর্ট ক্যাম্পের। এবারের আয়োজনটিও উৎসর্গ করা হয়েছে প্রয়াত এ প্রতিথযশা শিল্পীর সম্মানে। এছাড়া আয়োজন থেকে সংগৃহীত ছবি বিক্রি থেকে প্রাপ্ত অর্থ তুলে দেওয়া হয় পূজা কমিটির জনহিতকর কাজে।

(ওএস/এসপি/অক্টোবর ০৬, ২০২২)