সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া : নেত্রকোণা জেলা পরিষদ নির্বাচনে কেন্দুয়া উপজেলাটি ০৮ নং ওয়ার্ডের অন্তর্ভূক্ত। এই ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১৮৫। এর মধ্যে পুরুষ ১৪২ ও মহিলা ৪৩। সকাল ৯ টা থেকে বেলা ২টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে। নি

র্বাচনের প্রিজাইডিং অফিসার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আজহারুল আলম জানান, ভোট কেন্দ্রে ১০ জন, মোবাইলে ৬ জন ও স্টাইকিং ফোর্স হিসেবে ১০ জন পুলিশ সহ ২৬ জন পুলিশ দায়িত্ব পালন করবেন। এছাড়া থাকবেন ম্যাজিস্ট্রেটও।

ইভিএম পদ্ধতির ভোট সম্পর্কে প্রশিক্ষন দেয়া হয়েছে কিনা জানতে চাইলে প্রিজাইডিং অফিসার বলেন, তেমন ভাবে প্রশিক্ষন না দেয়া হলেও ভোটারদেরকে ইভিএম পদ্ধতি সম্পর্কে বুঝিয়ে দেয়া হয়েছে। ওই ওয়ার্ডে মোট ৪ জন প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন।

এদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আল আমিন ঘুড়ি প্রতীক এবং সারোয়ার মুর্শেদ পেয়েছিলেন টিউবওয়েল প্রতীক। তারা দুই জনই মাঠে প্রচারনায় নেই। জোরে সুরে প্রচারনায় আছেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজ উর রহমান বিপুল। তিনি লড়ছেন তালা প্রতীক নিয়ে। অপর দিকে দলপা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ তাজিম উদ্দিন ফকির লড়ছেন হাতি প্রতীক নিয়ে। দুই জনের মধ্যেই লড়াই হচ্ছে সেয়ানে সেয়ানে। হাড্ডা হাড্ডি লড়াইয়ে কার ভাগ্যে শিকে ছিড়ে তা এখন কেউই বলতে পারছেন না। ভোটে জেতার প্রতিযোগিতায় টাকার ছড়াছড়ি হচ্ছেও বলে অভিযোগ ওঠেছে।

প্রিজাইডিং অফিসার জানান, সুষ্ঠু ভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখানে কারো কোন প্রভাব থাকবেনা। তিনি সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সকলের আন্তরিক সহযোগিতা চান। অধ্যক্ষ তাজিম উদ্দিন অভিযোগ করে বলেন, ভোটারদেরকে বিভিন্ন ভাবে প্রভাবিত করা হচ্ছে। সুষ্ঠু ভোট হলে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। অপর দিকে মুস্তাফিজ উর রহমান বিপুল বলেন, নির্বাচনের পরিবেশ খুব সুন্দর আল্লাহর রহমত হলে তিনি ভোটে জয়ী হবেন।

(এসবি/এসপি/অক্টোবর ১৬, ২০২২)