তুষার বাবু, নেত্রকোণা : মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে প্রায় দীর্ঘ দেড় মাস যাবৎ চিকিৎসাধীণ থাকা অবস্থায় মারা গেছেন নেত্রকোণার অন্যতম ধনী ব্যাক্তি এবং জেলার দূর্গাপুর পৌরসভার মেয়র আলা-উদ্দিন আলাল। 

দূর্গাপুরের সোমেশ্বরী নদীর বালুর ঘাটগুলোতে তার প্রভাব ও ব্যাবসায়িক অংশীদারত্ব থাকা ও ইট ভিটার মালিকানার কারণে তিনি 'আলাল ভিটার' নামেও স্থানীয় ভাবে পরিচিত ছিলেন। দানবীর হিসেবেও তার খ্যাতি ছিলো স্থানীয়দের কাছে। গত বছর তৃতীয় ধাপে অনুষ্ঠিত হওয়া পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে মেয়র পদে নির্বাচিত হয়েছিলেন আল-উদ্দিন আলাল। তিনি দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান আলী হোসেনের ছেলে। আলাল মৃত্যুকালে পরিবারে দুই স্ত্রী, পাঁচ সন্তান, আত্মীয়স্বজনসহ অসংখ্য শুভাকাক্ষী রেখে গেছেন।

মেয়র আল-উদ্দিন আলাল অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকাকালীন সময় গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে নেত্রকোনার দুর্গাপুর উপজেলা থেকে আলালের দুই স্ত্রী ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এ নির্বাচনে বিজয়ী হয়েছিলেন ছোট সতিন সুরমি আক্তার সুমি। অবশ্য তার প্রতিই ছিল আলালের পূর্ণ সমর্থন।

(টিবি/এসপি/অক্টোবর ১৯, ২০২২)