তুষার বাবু, নেত্রকোণা : নেত্রকোণার খালিয়াজুড়ি উপজেলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের উপস্থিতিতে কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ও ভাঙচুর সংগঠিত হয়। আজ বুধবার দুপুর ১ টা থেকে শুরু হওয়া এ সম্মেলন শান্তিপূর্ণ ভাবে বিকেল পর্যন্ত গড়ালেও সম্মেলনের ২য় অধিবেশনে কমিটি ঘোষণার পর পর মূল মঞ্চ থেকে শুরু করে খালিয়াজুড়ির প্রধাণ ঘাট পর্যন্ত ছড়িয়ে পড়ে। 

প্রথম অধিবেশনে উদ্বোধনী ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব মতিয়ার রহমান খান। এছাড়া পরে পর্যায়ক্রমে মাননীয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা জনাব আশরাফ আলী খান খসরু, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব শফিউল আলম চৌধুরী নাদেল, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও নেত্রকোণা -৩ আসনের মাননীয় সংসদ সদস্য বাবু অসীম কুমার উকিল, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাব সাজ্জাদুল হাসান, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-১৮ এর মাননীয় সংসদ সদস্য জনাব জাকিয়া পারভীন খান সহ জেলা ও উপজেলা পর্যায়ের প্রায় সকল নেতৃবৃন্দ।

প্রথম অধিবেশন শেষে জনাব বাবু অসীম কুমার উকিলের সঞ্চালনায় জনাব শফিউল আলম চৌধুরী নাদেল নতুন কমিটির সভাপতি পদে জনাব অজিত বরণ সরকার এবং সাধারণ সম্পাদক হিসেবে জনাব মোঃ সাদেকুর রহমান সাদেকের নাম ঘোষণার সঙ্গে সঙ্গে চলতি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকরা মঞ্চ হতেই মুহুর্মুহু চিৎকারে 'মানি না, মানবো না' শ্লোগান দিতে থাকলে মঞ্চে উপবিষ্ট সংসদ সদস্যগণ সহ অতিথি ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ দ্রুত মঞ্চ ত্যাগ করতে থাকেন। সেই সময় সম্মেলনে স্থলে উত্তেজিত সমর্থকরা চেয়ার-টেবিল ভাঙচুর সহ বিক্ষোভ মিছিল করতে থাকেন। পরবর্তী এই বিক্ষোভ খালিয়াজুড়ির মূল ঘাট সহ স্থানীয় বাজার এলাকায় ছাড়ি পড়ে। এসময় অনান্য উপজেলা ও কেন্দ্র হতে আগত নেতাকর্মীরা একে একে খালিয়াজুড়ি পরিত্যাগ করে।

(টিবি/এসপি/অক্টোবর ১৯, ২০২২)