শিমুল সাহা, লক্ষ্মীপুর : “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র” এ শ্লোগান নিয়ে লক্ষ্মীপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। 

শনিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং সেল এর আয়োজনে সদর মডেল থানার প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাবলিক লাইব্রেরি এন্ড টাউন হল মিলনায়তনে এসে মিলিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন।

জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান এ.কে.এম সালাহ্ উদ্দিন টিপু, জেলা সিভিল সার্জন আহাম্মদ কবির।

জেলা কমিউনিটি পুলিশিং সেল এর সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন ভূঁইয়া আজাদ এর সঞ্চলনায় স্বাগত বক্তব্য রাখেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন, জেলা কমিউনিটি পুলিশিং সেল এর সভাপতি জিয়াউল হুদা আপলুসহ প্রমুখ।

অনুষ্ঠানে এ বছর কমিউনিটি পুলিশিং ডে-২০২২ শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসাবে পুরস্কৃত হন সদর মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক (এস আই) মুহাম্মদ কাওসারুজ্জামান ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য শংকর মজুমদার।

বক্তারা বলেন- দেশের উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার জন্য পূর্বশর্ত হচ্ছে সমাজে শান্তি শৃঙ্খলা বজায় রাখা। পুলিশের পাশাপাশি সেই কাজটি করছে কমিউনিটি পুলিশ। মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধসহ শান্তি প্রতিষ্ঠায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

(এস/এসপি/অক্টোবর ২৯, ২০২২)