রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের সরিষাবাড়ীতে ঢাকা প্রতিদিন পত্রিকার উপজেলা প্রতিনিধি সাংবাদিক মো. আশরাফুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

রবিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান হামলার শিকার ওই সাংবাদিক।

সংবাদ সম্মেলনে সাংবাদিক আশরাফুল ইসলাম তার লিখিত বক্তব্যে বলেন, আমি সাংবাদিক হিসেবে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযোদ্ধার শক্তির পক্ষে এবং স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে অনেক লেখালেখি করি এবং ইতিপূর্বে আমার ফেসবুক টাইম লাইনে গত ৩১ আগস্ট ও ২০ সেপ্টেম্বর দুটি পোস্ট করি। যাতে লেখা হয়েছিল পিএসডি ডিগ্রী ৯৮% নকল যা দৈনিক সমকাল পত্রিকায় প্রকাশিত হয়েছে। আরেকটি পোস্টে জামালপুর জেলা ও সরিষাবাড়ী উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধার সন্তানদের প্রশ্ন ছুঁড়ে দিলেন অধ্যক্ষ আব্দুর রশিদ। পোস্ট দুটি ব্যাপক আকারে ভাইরাল হয় এবং নিন্দা ও ক্ষোভের সৃষ্টি হয়। এর জের ধরে সরিষাবাড়ী উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি আলামিন হোসেন শিবলুর নির্দেশে বেশ কয়েকজন আমার ওপর অতর্কিতভাবে হামলা করে। হামলায় আমি গুরুতর আহত হই। ওই হামলার ঘটনার পর থেকে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।

তিনি আরও বলেন, এ ঘটনার মদতদাতা সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ তার লোকদের দিয়ে এ ঘটনা ঘটিয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে হামলাকারী ও হামলার ঘটনায় জড়িতদের তদন্ত সাপেক্ষে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন তিনি।

এ প্রসঙ্গে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ বলেন, সাংবাদিকের উপর হামলার ঘটনা নিন্দনীয়। যারা হামলা করেছে তাদের বিরুদ্ধে প্রশাসন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবে বলেও জানান তিনি।

(আরআর/এসপি/অক্টোবর ৩০, ২০২২)