দিলীপ চন্দ, ফরিদপুর : সরকারী চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে ফরিদপুরে চাকরি প্রত্যাশী যুব প্রজন্মের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। আজ সোমবার সকাল সাড়ে ১১ টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী অবিলম্বে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীতকরণ ও বৈষম্যমূলক ব্যাকডেট পদ্ধতির প্রতিবাদে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের দাবিতে চাকুরি প্রত্যাশী যুব প্রজন্ম ফরিদপুর এর ব্যানারে সংগঠনের সভাপতি মোঃ খোকন হোসেন এর সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় চাকুরি প্রত্যাশী ছাত্র মোঃ সজিব বিশ্বাস, আরিফ মন্ডল, মোঃ মুরাদ হোসেন, সুবর্ণা আক্তার, সাদিয়া আক্তার, তন্ময় মন্ডল, মোঃ আজাদুর রহমান, সুজন বিশ্বাস, গোবিন্দ সরকার সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সময় মানববন্ধনে চাকুরী প্রত্যাশী শিক্ষার্থীরা বিগত ২০০৮ সালের জাতীয় নির্বাচনে বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের দাবি জানান। তারা কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে সরকারের চাকুরিতে প্রবেশে যে ব্যাকডেট ব্যাবস্থা চালু করে কতিপয় শিক্ষার্থীদের সুবিধা দিচ্ছে তার বিরোধীতা করেন। এছাড়াও তারা পৃথিবীর বিভিন্ন দেশে চাকরিতে প্রবেশের যে বয়স সীমা তার সাথে সামঞ্জস্য রেখে বাংলাদেশে এই সীমা ৩৫ করার দাবি জানান।

(ডিসি/এসপি/নভেম্বর ০৭, ২০২২)