রাজন্য রুহানি, জামালপুর : রাজনীতি ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় জামালপুর পৌরসভার ১০নং ওয়ার্ডের কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. শাহীনুর রহমান 'বিপ্লবী জনতা' স্টার অ্যাওয়ার্ড পেয়ছেন। বিপ্লবী জনতার ৫ম বর্ষপূর্তি উপলক্ষে "গণমাধ্যমের স্বাধীনতা ও বাংলাদেশ'' শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তাঁকে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

গত মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেল ৫টায় ঢাকার সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা কক্ষে এক অনুষ্ঠানে সারাদেশে ৩০জন গুণীর মধ্যে স্টার এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বিচারপতি মো. নিজামুল হক নাসিম এবং বিশেষ অতিথি অতিরিক্ত অর্থ সচিব মো. শহীদুল্লাহ্ পীরজাদার হাত থেকে কাউন্সিলর শাহীন এই এ্যাওয়ার্ড গ্রহণ করেন।

বিপ্লবী জনতার সম্পাদক ও প্রকাশন মুহাম্মদ আবদুল মুতালিবের সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে আলোচনায় অংশগ্রহন করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য্য, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত অর্থ সচিব মো. শহীদুল্লাহ্ পীরজাদা, কর্ণেল (অব.) মোকাররম আলী খান, সাবেক জেলা জজ বীর মুক্তিযোদ্ধা রোকেয়া বেগম, ছড়াকার মুহাম্মাদ মাসুম বিল্লাহ, এএম জিয়াবুল সিআইপি, মো. বেলাল হোসেন সিআইপি, পত্রিকার নির্বাহী সম্পাদক গোলাম ফারুক মজনু, আর কে রিপন প্রমুখ।

পুরস্কৃত হবার পর কাউন্সিলর শাহীন তাঁর অভিব্যক্তি প্রকাশ করে বলেন, অনেক পরিশ্রম ও সংগ্রাম করে পৌরসভা এলাকার কাজীর আঁখে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করেছি। এ বিদ্যালয়ের জমিদাতা আমি। বিদ্যালয়টি আমার নামেই নামকরণ হয়েছে। এছাড়া সমাজের অবহেলিত জনগোষ্ঠীকে আলোর ঠিকানায় পৌঁছে দিতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি।

তিনি আরও বলেন, আমি যেহেতু পৌর কাউন্সিলর সেহেতু আমার নির্বাচনী এলকার জনসাধারণের সেবায় আমি আমার সেরাটা দেয়ার চেষ্টা করি সবসময়। মানুষজন যেন তাদের নাগরিক অধিকার সমুন্নত রেখে জীবনযাপন করতে পারে সেদিকেও আমার বিশেষ নজর রয়েছে।

(আরআর/এসপি/নভেম্বর ১৩, ২০২২)