শিমুল সাহা, লক্ষ্মীপুর : দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে লক্ষ্মীপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ইং উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ১১ টায় লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন চত্তরে এ অনুষ্ঠানের উদ্বোধণ করা হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লক্ষ্মীপুর সার্ভিস স্টেশন ইনচার্জ মোঃ জসিম এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোসাইন আকন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ, লক্ষ্মীপুর ফায়ার স্টেশনর স্টেশন অফিসার রঞ্জিত কুমার সাহা।এছাড়াও স্থানীয় সংবাদকর্মী ও ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে এখন রোল মডেল। দুর্যোগ-দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তুলতে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। অধিদপ্তরের সেবাধর্মী কাজের সঙ্গে জনসম্পৃক্ততা নিশ্চিতকরণ ও জনসচেতনতা বাড়ানোই ফায়ার সার্ভিস সপ্তাহের মূল লক্ষ্য হওয়া উচিৎ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নতুন উদ্যমে সাহস, দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। আলোচনা সভা শেষে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষে স্টেশন চত্বরে বিভিন্ন রকম মহড়া অনুষ্ঠিত হয়।

(এস/এসপি/নভেম্বর ১৫, ২০২২)