শিমুল সাহা, লক্ষ্মীপুর : 'উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ' লক্ষ্মীপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ।

এর আগে একটি বর্ণাঢ্য র‍্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে। পরে অতিথিরা মেলার ১৬ টি স্টল পরিদর্শন শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মাহবুবুল করিম, জেলা সিভিল সার্জন আহাম্মদ কবীর।

এ সময় বিভিন্ন দপ্তরের প্রধান, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সহজে মানুষকে সেবা দিতে ডিজিটাল পদ্ধতি সবচেয়ে গুরুত্বপূর্ণ। বিভিন্ন দপ্তরকে স্ব স্ব সেবা গুলো ডিজিটালাইজেশনের মাধ্যমে সঠিক সেবা নিশ্চিত করতে হবে। নতুন প্রজন্মকে আধুনিক উদ্ভাবনী বিষয় গুলোর সঙ্গে পরিচিত করতে হবে। ডিজিটালাইজেশনের মাধ্যমে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টার থেকে শিক্ষা, স্বাস্থ্য ও ভূমিসহ ৩৫৯টি সেবা দেওয়া হচ্ছে।

(এস/এসপি/নভেম্বর ১৬, ২০২২)