রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর শহরের গেইটপাড়ে আগুন লেগে মিমি নামে এক ইলেকট্রিকের গোডাউন ও পাশের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অফিসের মালামাল পুড়ে ছাই হয়েছে। তবে কীভাবে আগুন লেগেছে তা এখনো শনাক্ত করা যায়নি। ক্ষতিগ্রস্তদের দাবি, আগুনে পুড়ে ছাই হয়েছে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের মালামাল। 

বুধবার (১৬ নভেম্বর) বেলা ১২টার দিকে মিমি ইলেকট্রিকের গোডাউন থেকে আগুনের ধোঁয়া দেখতে পাওয়া যায় বলে জানিয়েছে স্থানীয়রা। পরে তা ছড়িয়ে পড়লে পাশের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রওশন এন্টারপ্রাইজের অফিসে লেগে আসবাবপত্র ও মামামাল পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

মিমি ইলেকট্রিকের স্বত্ত্বাধিকারী তাহের মিয়া জানান, সকালে গোডাউনে রাখা মালামাল কর্মচারীরা নিয়ে আসতে গেলে তারা আগুন দেখে ডাক-চিৎকার শুরু করে। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই ওই গোডাউনে থাকা প্রায় ৪০ লাখ টাকার ইলেকট্রিক মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অথচ, আমার গোডাউন হতে ফায়ার সার্ভিস স্টেশনের দূরত্ব ১ কিলোমিটারেরও কম।

ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রওশন এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী শফিকুল ইসলাম রিপন জানান, সকালে প্রতিষ্ঠানের অফিস বন্ধ করে চলে যাই। পরে শুনতে পাই আমার অফিসে আগুন লেগেছে। এতে আমার প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে।

জামালপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার রবিউল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে কর্মীরা। তবে আগুন কীভাবে লেগেছে তা এখনো জানা যায়নি। তদন্ত করে পরবর্তীতে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

(আরআর/এসপি/নভেম্বর ১৬, ২০২২)