অরিত্র কুণ্ডু, ঝিনাইদহ : ঝিনাইদহের সদরে এক দম্পতির ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া গ্রামের মাঠ থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

তারা হলেন, উপজেলার তালতরা হরিপুর গ্রামের চুনু শেখের ছেলে রমজান হোসেন রুজিব (২০) ও তার স্ত্রীর মুক্তা খাতুন (১৮)। দুই মাস আগে প্রেম করে বিয়ে করেছিলেন তারা। মরদেহ উদ্ধারের পর দেখা যায়, মুক্তার বা হাতে মেহেদি দিয়ে লেখা রয়েছে 'সব আমার মায়ের দোষ, আমরা চলে যাচ্ছি। আমাদের মৃত্যুর জন্য পরিবার দায়ী।'

স্থানীয়রা জানায়, সকালে মাঠের একটি গাছে রুজিব ও মুক্তার ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন তারা। পরে পুলিশ এসে মরদেহ দুটি উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালের মর্গে পাঠায়।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, গাছের সঙ্গে ওড়না পেঁচিয়ে এই দম্পতি আত্মহত্যা করেছেন। তারা দুই মাস আগে প্রেম করে বিয়ে করলেও মুক্তার পরিবার মেনে নেয়নি। বৃহস্পতিবার মুক্তাকে তার বাবার বাড়িতে নেয়ার জন্য লোকজন আসার কথা ছিল।

হয়তো এ কারণেই তারা আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। মুক্তার বা হাতে মেহেদি দিয়ে লেখা রয়েছে, সব আমার মায়ের দোষ, আমরা চলে যাচ্ছি।আমাদের মৃত্যুর জন্য পরিবার দায়ী।

এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(একে/এএস/নভেম্বর ২৪, ২০২২)