রিপন মারমা, রাঙামাটি : বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) কাপ্তাই  সিভিল উড সপ (পূর্ব) কক্ষে আয়োজনে ও কাপ্তাই পুলিশ সার্কেল সহযোগিতা সুশাসন প্রতিষ্ঠায় শীর্ষক  অংশীজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

আজ বৃহস্পতিবার (২৪নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় দিকে কাপ্তাই উপজেলার বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট), কাপ্তাই এর সিভিল উড সপ (পূর্ব) কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

কম্পিউটার ডিপার্টমেন্টের ইনস্ট্রাক্টর ইকবাল হায়দার এর সঞ্চালনায় বিএসপিআই'র অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) জনাব মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ কাপ্তাই সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জনাব রওশন আরা রব।

এসময় সভায় প্রধান অতিথি ছাড়াও অন্যান্যের মধ্যে কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ শাহীনুর রহমান, সাংবাদিক কবির হোসেন, নতুনবাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক জনাব মোঃ একরামুল হক, ছাত্রাবাস মালিক জুয়েল হোসেন, কাপ্তাই অটোরিক্সা সমিতি সাধারন সম্পাদক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, নতুনবাজারে ব্যবসায়ী ও শিক্ষার্থীর মধ্যে মারামারি, ছাত্রাবাসের সিট ও সিএনজি'র ভাড়া বেশী নেয়া, মেস মালিকরা ছাত্রদের নিকট থেকে জামানত হিসেবে অগ্রীম ছয় মাসের ভাড়া নিয়ে পরবর্তীতে ছাত্রদের ফেরত না দেয়া, ফেসবুকে ছবি আপলোড করা বা সাইবার ক্রাইম, ইভটিজিং, শিক্ষার্থীদের আবাসন সমস্যা, বাজারে শব্দ দূষণ, মাদক সেবন ও মাদক সেবনের ক্ষতিকর বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এর আগে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। শুভেচ্ছা বক্তব্য রাখেন কম্পিউটার ডিপার্টমেন্টের শিক্ষার্থী তছলিম ভূঁইয়া। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ ইউসুফ (প্রধান শিক্ষক, বিএফআইডিসি মডেল প্রাথমিক বিদ্যালয়, কাপ্তাই)। সেসময় আরোও উপস্থিত ছিলেন, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সহ আনুমানিক ২৫০ জন উপস্থিত ছিলেন।

(আরএম/এসপি/নভেম্বর ২৪, ২০২২)