নাটোর প্রতিনিধি : নাটোরে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলায় চার মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। বুধবার বিকেলে আদালতের বিচারক রহিবুল ইসলাম এই আদেশ দেন। এছাড়াও দন্ডপ্রাপ্তদের প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।

আদালত সুত্রে জানাযায়, ২০১২ সালের ১৯ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের একটি দল শহরের বনবেলঘরিয়া বাইপাস মোড়ে অভিযান চালায়। অভিযানকালে মুরগীর খাবার বোঝাই ঢাকাগামী একটি ট্রাকে তল্লাশী চালিয়ে তিনটি বস্তায় রাখা ৮৭০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এসময় ট্রাকটি জব্দ করা এবং ট্রাকের চালক ও হেলপার সহ ৪ জনকে আটক করা হয়।

এঘটনায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়। মামলাটি তদ শেষে আদালতে এলে আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ রহিবুল ইসলাম শুনানী শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় উল্লেখিত রায় প্রদান করেন। সাজা প্রাপ্তরা হলেন রাজশাহীর বাঘা উপজেলার গোচর গ্রামের লোকমান হোসেনের ছেলে তপু রায়হান, একই উপজেলার চর সিংগা গ্রামের আব্দুল হাকিমের ছেলে গোলাম মোস্তফা ছোটন, খোকা মিয়ার ছেলে দুখু মিয়া ও চাপাইনবাবগঞ্জের গোদাগাড়ী গ্রামের মৃত ময়নুল ইসলামের ছেলে রমজান আলী। আটককৃতদের মধ্যে দুইজন জেল হাজতে ও বাঁকী দুইজন পলাতক রয়েছে।

(এমআর/অক্টোবর ১৫, ২০১৪)