সাজিরুল ইসলাম সঞ্চয়, সিরাজগঞ্জ : মাদক সেবীকে সাধারণ সম্পাদক করে জাতীয় শ্রমিক লীগ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার পকেট কমিটি গঠন করার অভিযোগ উঠেছে। প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন পদ বঞ্চিতরা।

গত ১০’ই নভেম্বর কমিটি অনুমোদন দেয়া হলে আ বৃহস্পতিবার বিকেলে বেলকুচি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করে কমিটি বাতিলের দাবি জানান পদ বঞ্চিতরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন, সাধারণ সম্পাদক পদপ্রার্থী, সাবেক কমিটির সাংস্কৃতিক সম্পাদক মো: মোতালেব হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ছয় বছর পূর্বে সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগ বেলকুচি উপজেলা শাখার কমিটি গঠন করা হয়। কিন্তু ঐ কমিটির অনেক নেতা-কর্মি নিস্ক্রিয় হয়ে পড়ায় সম্প্রতি জাতীয় শ্রমিকলীগ বেলকুচি উপজেলা শাখার সম্মেলন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। কিন্তু সম্মেলনের পূর্ব মুহুর্তে জেলা জাতীয় শ্রমিক লীগ মো: সাহেব আলী সরকারকে সভাপতি ও মো: ফরহাদ আলী মিয়াকে সাধারন সম্পাদক করে উপজেলা কমিটি অনুমোদন দেয়। নবগঠিত কমিটিতে মাদক সেবী, মাদক ব্যাবসায়ী, চাঁদাবাজ ও সংগঠন বিরোধীদের স্থান দেয়া হয়েছে বলে দাবি করেন। এদের মধ্যে নবগঠিত কমিটির সাধারন সম্পাদক মো: ফরহাদ মিয়া পরিচিত একজন মাদক সেবী, মাদক সেবনের ঘটনায় পুলিশ তাকে একাধিকবার আটক করে। এ বিষয়ে মামলাও চলমান রয়েছে। বেলকুচি থানার এফআই আর নং-১৩/১৯৭ তারিখ ১৬ অক্টোবর ২০১৯ ইং।

বক্তারা আরো বলেন, আমরা নবগঠিত পকেট কমিটি বাতিল করে নতুন সম্মেলন চাই, সম্মেলনের মাধ্যমে স্বচ্ছতার সাথে কমিটি গঠনক রার দাবি জানাই। এই দাবি মানা না হলে আমরা পদ বঞ্চিতরা নতুন সিদ্ধান্ত গ্রহন করবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগ বেলকুচি উপজেলা শাখার সদস্য ফিরোজ সেখ, আব্দুল্লাহ, মানিক, রহমত আলী, সামিউল ইসলাম, মো: মাজেম আলী, অলি আহম্মেদ, মো: আলহাজ, রকিব উদ্দিন, আবুল কালাম আজাদ, হিরা জুয়েল, উপজেলা ভ্যান রিকশা মালিক সমিতির সভাপতি মো: কোরবান আলী প্রমূখ।

অভিযুক্ত নব গঠিত জাতীয় শ্রমিকলীগ বেলকুচি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো: ফরহাদ মিয়া বলেন, আমাকে সন্দেহমূলকভাবে মাদক মামলায় আটক করেছিল।

এ বিষয়ে জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের চান বলেন, উপজেলা শ্রমিক লীগের কার্যকরি কমিটির রেজুলেশনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি জেলা আওয়ামী লীগ ও বেলকুচি উপজেলা আওয়ামী লীগ অবগত রয়েছে। আর সাধারণ সম্পাদক মাদক সেবনের সাথে সম্পৃক্ত বা পুলিশ তাকে আটক করেছিল এ বিষয়টি আমরা অবগত নয়। এ ধরনের অভিযোগের সত্যতা থাকলে তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যাবস্থা নেয়া হবে।

বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আশানুর বিশ্বাস বলেন, যারা সংবাদ সম্মেলন করেছে তারা শ্রমিক লীগের কেউ না। এরা স্থানীয় এমপি’র লোক। এমপির অপছন্দের লোকজন কমিটিতে আসায় এগুলো করা হচ্ছে।

(এস/এসপি/নভেম্বর ২৪, ২০২২)