নওগাঁ প্রতিনিধি : নানা অনিয়ম, দুর্ণীতি আর স্বোচ্ছাচারীতায় ভরে গেছে নওগাঁ ১ম শ্রেনীর পৌরসভার কার্যক্রম। দীর্ঘদিন ধরে শহরের রাস্তা-ঘাট, ড্রেন, সড়কবাতি, পরিস্কার-পরিচ্ছন্নতা, মশার স্প্রে ব্যবহার, এককথায় সকল সেবা কার্যক্রম বন্ধ রয়েছে। পৌরবাসীর কাছ থেকে নিয়মিত ট্যাক্স আদায় করা হলেও এবং যথারীতি সরকারী বরাদ্দ থাকলেও অজ্ঞাত কারনে পৌরবাসী সকল সেবা থেকে বঞ্ছিত। বর্তমান দেশে উন্নয়নের সরকার বহাল থাকলেও পৌর মেয়র বিএনপি নেতা সকল উন্নয়ন বন্ধ রেখে সাধারন পৌরবাসীকে কৌশলে সরকারের বিরুদ্ধে উস্কে দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। 

প্রায় ৬ মাস থেকে এলাকায় রাস্তাঘাটে পৌরবাতি জ্বলেনা। সাধারন মানুষ অন্ধকারে পথ চলতে গিয়ে নানা রকম দুর্ঘটনায় পড়তে হয়। শহরের রাস্তাঘাটের অবস্থা করুন। ড্রেনেজ ব্যবস্থায় নাজুক। পয়ঃনিস্কাশন ব্যবস্থা ঠিক না থাকায় পৌরবাসীর দুর্ভোগের অন্ত নেই। পরিস্কার পরিচ্ছন্নতা ব্যবস্থা না থাকায় শহরের পরিবেশ দিন দিন নষ্ট হচ্ছে। পানি সাপ্লাইও বন্ধ। রাস্তাঘাটে খুঁটি আছে আলো জ্বলেনা। রাতে মনে হয় যেন ভূতুরে এলাকা।

এবার হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা পূজার আগে থেকে শহরের অধিকাংশ এলাকায় সড়কবাতি জ্বলেনি। অবশ্য অদ্যাবধী সেসব পোষ্টে আলো জ¦ালানো হয়নি। পূজা কমিটির পক্ষ থেকে রাস্তা সংস্কার ও রোড লাইট সংস্কার করার অনুরোধ জানালেও পৌরকর্তৃপক্ষ তা করেননি।

এদিকে পৌরসভায় মাষ্টার রোলে বেশ কিছু কর্মচারী রাখা হয়েছিল। সরকার ওইসব কর্মচারীদের বাদ দিয়েছে এমন কথা বলে মেয়র তাদের চাকুরিচ্যুত করেন। কিন্তু তাদের নামে বরাদ্দকৃত অর্থ সরকার এখনো বন্ধ করেননি।

অভিযোগ রয়েছে সেই অর্থ মেয়র সাহের তার নিজের কাজে ব্যবহার করেন। এনিয়ে কর্মচারীদের মাঝে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

রবিবার দুপুরে এ ব্যাপারে বিএনপি নেতা মেয়র নজমুল হক সনির মুঠো ফোনে যোগাযোগ করে বিষয়গুলো জানতে চাইলে, তিনি বলেন, “আমি একটা মিটিংয়ে আছি ভাই । পরে কথা বলব।”

(বিএস/এসপি/নভেম্বর ২৭, ২০২২)