মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় দীর্ঘ দশ বছর পর ব্যাপক আয়োজনে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) নোয়াখালী সুবর্ণচর  উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সম্মেলনকে ঘিরে প্রার্থীদের প্রচারণায় উৎসবমুখর হয়ে উঠেছে উপজেলার অলিগলি, হাট বাজার, পদপ্রত্যাশী প্রবীণ ও নবীন নেতাদের পোস্টার, ব্যানার আর বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো উপজেলা। নির্মাণ করা হয়েছে তোরণ।

এই সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা কেন্দ্র ও তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এ সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে সরগরম হয়ে উঠেছে সুবর্ণচরের রাজনৈতিক অঙ্গন। চা-স্টল কিংবা রেস্তোরাঁ, আলোচনার কেন্দ্রবিন্দুতে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে। নানা ব্যাখ্যা বিশ্লেষণ চলছে কারা আসছেন আগামী দিনের নেতৃত্বে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের মতো গুরুত্বপূর্ণ নেতৃত্বে কারা আসছেন এনিয়ে চলছে নানা জল্পনা কল্পনা।

সভাপতি পদে বাংলাদেশ আওয়ামিলীগের সাবেক সভাপতি, স্পিকার, স্বরাস্ট্রমন্ত্রী আব্দুল মালেক উকিল এর ছেলে বাহার উদ্দিন খেলন , সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে সুবর্ণচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধূরী বাহার, সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক ও ২নং চরবাটা ইউনিয়নের চেয়ারম্যান, আমিনুল ইসলাম রাজিব সোস্যাল মিডিয়ায় ব্যাপক প্রচারণা চালাচ্ছেন প্রার্থীদের কর্মি সমর্থকগণ।

সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ,বাংলাদেশ আওয়ামীলীগের কৃৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এমপি একরামুল করিম চৌধুরী, জেলা আওয়ামীলীগের আহ্বায়ক অধ্যক্ষ এ.এইচ.এম খায়রুল আনম সেলিম, যুগ্ম-আহ্বায়ক শিহাব উদ্দিন শাহীন, শহীদুল্লাহ খাঁন সোহেলসহ কেন্দ্রীয় ও জেলার নেত্রীস্থানীয় নেতাকর্মি প্রমুখ।

(আইইউএস/এএস/নভেম্বর ৩০, ২০২২)