ঝিনাইদহ প্রতিনিধি : জুয়া ও মাদক ব্যবসা নিয়ে দ্বন্দ্বে ঝিনাইদহের কালীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে যুবলীগ নেতা আরিফ হোসেন (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় অন্তত ১০জন আহত হয়েছে। এদিকে সংঘর্ষ থামাতে গিয়ে কালীগঞ্জ পৌরসভার কাউন্সিলর মেহেদী হাসান সজল আহত হন। গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে কালীগঞ্জ পৌর এলাকার কাশিপুর বেদে পল্লীতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আরিফ কাশিপুর গ্রামের মৃত ইব্রহিম লস্কারের ছেলে ও ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাতে জুয়া খেলা ও নারীঘটিত বিষয়কে কেন্দ্র করে মনিরুল ইসলাম ও রাসেল সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে যুবলীগ নেতা আরিফ হোসেন, বেদে পল্লীর মালা বেগম, শাবনুর খাতুন, নীরব হোসেন ও পার্শ্ববর্তী গ্রামের আব্দুল লতিফসহ অন্তত ১০ ব্যক্তি আহত হন। এসময় সাপুড়িয়া রাসেলের সমর্থকরা মনিরুল সমর্থকদের বাড়িঘরে হামলা-ভাংচুর করে। সংবাদ পেয়ে রাত ৮টার দিকে স্থানীয় পৌর কাউন্সিলর মেহেদী হাসান সজল, উপজেলা শ্রমিকলীগের সভাপতি খলিলুর রহমান ও কালীগঞ্জ থানার এসআই আশিকুর রহমান ঘটনাস্থলে গিয়ে বিষয়টি মিমাংসার চেষ্টা করলে তাদের উপর সাপুড়িয়া রাসেল গ্রুপের লোকজন ইটপাটকেল নিক্ষেপ করে। আহতদের মধ্যে আরিফ হোসেন, বেদে পল্লীর মালা বেগম, পাশ্ববর্তী গ্রামের আব্দুল লতিফকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেওয়া হয়। মঙ্গলবার মধ্যরাতে আরিফকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে ফরিদপুর পৌছালে তিনি মারা যান। অভিযোগ উঠেছে গোটা কালীগঞ্জ উপজেলায় মাদকের বিষয়ে স্থানীয় পুলিশ নমনীয়। ৩-৪ দিন আগে কালীগঞ্জ থানার এসআই জাকারিয়া সেখানে অভিযান চালাতে গিয়ে প্রহৃত হলেও দায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম জানান, দীর্ঘদিন ধরে কাশিপুর বেদে পল্লীতে জুয়া ও মাদক ব্যবসা চলে আসছে। এ নিয়ে সাপুড়িয়া মনিরুল ইসলাম ও রাসেলের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। মাদক ও জুয়ার বিরুদ্ধে তিনি উপজেলা নির্বাহী অফিসার ও কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নিয়ে বেদে পল্লীতে মোটিভেশন সভা করেন। তারপরও সেখানে জুয়া ও মাদক বন্ধ করা যায়নি। তিনি বলেন, নিহত আরিফ জুয়া ও মাদক ব্যবসায় টাকা লগ্নীকারী হিসেবে বেদেপল্লী নিয়ন্ত্রন করতেন। তিনি যুবলীগের কোন পদে ছিলেন কিনা সেটা আমার জানা নেই।

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা মাদক ও জুয়ার বিষয়টি এড়িয়ে যান। তিনি বলেন, বেদে পল্লীতে এক নারী নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে আরিফ নিহত হয়েছে। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(একে/এএস/নভেম্বর ৩০, ২০২২)