বিশেষ প্রতিনিধি, মাদারীপুর : মাদারীপুর সদর উপজেলার কালিকাপুরে শিক্ষককে মারধরের ঘটনা ঘটে। এই ঘটনায় মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার খাকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার দেলোয়ার খা মাদারীপুর সদর উপজেলার কালিকাপুরের মৃত জাহিদ খা এর ছেলে। 

ভুক্তভোগীর পরিবার, স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার ৪৩ নং সাবেক কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে ৪ বছর ধরে শিক্ষকতা করছেন এনামুল হক। অপরদিকে সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার খা এর মামাতো ভাই আক্তার খা একই বিদ্যালয়ের সামনে একটি পুরি সিঙ্গারার দোকান দিয়ে ব্যবসা করতেন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের শারীরিক সুস্থতার কথা চিন্তা করে এই শিক্ষক এনামুল হক প্রায় শিক্ষার্থীদের বাহিরের খাবার খেতে নিষেধ করতেন। এতেই ক্ষিপ্ত হয়ে উঠেন দেলোয়ার খা। মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে দেলোয়ার খা হঠাৎ বিদ্যালয়ে প্রবেশ করে শিক্ষার্থীদের সামনেই শিক্ষক এনামুল হককে এলোপাথাড়ি কিল ঘুষি ও চর থাপ্পর মারেন। এ সময় বিভিন্ন ধরণের হুমকি দিয়ে বিদ্যালয় ত্যাগ করেন। পরবর্তীতে এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক এনামুল হক থানায় লিখিত অভিযোগ দেন। রাতেই পুলিশ দেলোয়ার খাকে গ্রেফতার করেন।

মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিম বলেন, দেলোয়ার খা আমাদের উপজেলা আওয়ামী লীগের সদস্য। তার গ্রেফতারের বিষয়টি আমার জানা নেই।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিকে গ্রেফতার করা হয়েছে।

(এএস/এসপি/নভেম্বর ৩০, ২০২২)