দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ফরিদপুরে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ শনিবার সাড়ে দশটায় ফরিদপুর জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক জনাব এ এস এম আলী আহসান এর সভাপতিত্বে ফরিদপুর শহরে একটি বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক জনাব তসলিমা আলী ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান জনাব আব্দুর রাজ্জাক মোল্লা,ফরিদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ নুরুল হুদা সহ অন্যান্য ব্যাক্তিবর্গ।

উক্ত অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তারা প্রতিবন্ধী ব্যাক্তিদেরকে সমাজের অবিচ্ছেদ্য অংশ উল্লেখ করে তাদের সমাজের মূল ধারায় যুক্ত করার জন্য সকলকে তাদের সহযোগীতায় এগিয়ে আসার আহ্বান জানান। তারা বলেন প্রতিবন্ধী ব্যাক্তিরা আমাদেরই কারও ভাই, বোন অথবা সন্তান, তাই তারা যেন সমাজের বোঝা হয়ে না থেকে মূল ধারার জনগোষ্ঠীর সাথে একসাথে কাজ করতে পারে তার জন্য সবাইকে নিয়ে আসতে হবে। আমরা যারা সুস্থ সবল আছি তারা যেন সহযোগীতার মনোভাব নিয়ে তাদের সাহায্যে এগিয়ে আসি। তাই প্রতিবন্ধী ব্যাক্তিদের সমাজের বোঝা নয় সম্পদে পরিণত করতে হবে।

(ডিসি/এসপি/ডিসেম্বর ০৩, ২০২২)