দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুর জেলা নগরকান্দা থানার মনোহরপুর দাখিল মাদ্রাসায় শনিবার (৩ডিসেম্বর) সকাল ১০ ঘটিকায় মাদ্রাসার সুপার মোঃ রেজাউল করিম এর যোগদান পরবর্তী সংবর্ধনা অনুষ্ঠানে হয় মিলন মেলা। ২০১৬ সালের ১২ ই আগস্ট মাদ্রাসায় কিছু ভুল বুঝাবুঝির কারণে পদত্যাগ করেন মাদ্রাসার সুপার । দীর্ঘ ছয় বছর পরে সকলের ভুল বোঝাবুঝির  অবসান ঘটে।

উভয়পক্ষের সমঝোতার কারণে ছোলেনামার ভিত্তিতে বিজ্ঞ নগরকান্দা সিনিয়র সহকারী জর্জ আদালত ভাঙ্গা ফরিদপুর থেকে তিনি ২৮/১১/২০২২ ইং তারিখে মনোহরপুর দাখিল মাদ্রাসার সুপার পদে যোগদানের রায় পেয়ে পহেলা ডিসেম্বর ২০২২ ইং তারিখে বিধিমতাবেক অডহক কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার নগরকান্দা ফরিদপুর এস এম ইমাম রাজি টুলর অনুমোদনক্রমে অপরাহ্নে যোগদান করেন। এ যোগদান কে স্মরণীয় করতে এবং ছাত্রছাত্রী, অভিভাবক, এলাকাবাসী, শিক্ষক, কর্মচারী, ও রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে সম্প্রীতি স্থাপনের লক্ষ্যে মনোহরপুর দাখিল মাদ্রাসা ও এম এ সাকুল মহিলা কলেজ সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি বিদগ্ধ শিক্ষাবিদ -রাষ্ট্রচিন্তক ডঃ মোঃ সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে উক্ত সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের সভাপতি,সুপার, এডহক কমিটির সদস্য পলাশ খান, সাবেক দাতা সদস্য শফিউল আলম তারা মিয়া কে ফুলেল শুভেচ্ছা দিয়ে সংবর্ধিত করা হয়।

মাদ্রাসার সুপার মোঃ রেজাউল, করিম এডহক কমিটির সদস্য পলাশ খান, মোহাম্মদ আব্দুল ওহাব তালুকদার,জালাল উদ্দিন, সভাপতি লস্করদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ।ইলিয়াস মিয়া,সহ-সভাপতি তালমা ইউনিয়ন আওয়ামী লীগ। মজিবর মৃধা, সাধারণ সম্পাদক তালমা ইউনিয়ন আওয়ামী লীগ। শফিউল ইসলাম তারা মিয়া, সাবেক দাতা সদস্য।সমাজ সেবক সাইদুর রহমানসহ বিপুল সংখ্যক এলাকাবাসী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির পরিচালনা ও সঞ্চালনা করেন এডহক কমিটির সাধারণ শিক্ষক সদস্য মোহাম্মদ এনায়েত হোসেন। এ সময় বক্তরা ডক্টর সিরাজুল ইসলাম এর সমাজকল্যাণ মূলক কাজের ভূয়সী প্রশংসা করেন। সবশেষে অনুষ্ঠানটি দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

(ডিসি/এএস/ডিসেম্বর ০৩, ২০২২)