স্টাফ রিপোর্টার : পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় করা মামলায় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ ২৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গ্রেফতারি পরোয়ানাভুক্ত অন্য দুই আসামি বিএনপি নেতা সাইফুল ইসলাম নীরব ও নিপুণ রায় চৌধুরী।

রবিবার (৪ ডিসেম্বর) আসামিদের হাজিরা দেওয়ার জন্য দিন ধার্য ছিল। এদিন তারা আদালতে উপস্থিত না হওয়ায় আইনজীবী সময়ের আবেদন করেন। ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর সময়ের আবেদন নামঞ্জুর করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশের আয়োজন করা হয়। এতে দেশের বিভিন্ন স্থান থেকে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমবেত হন। সমাবেশ শেষে তারা প্রেস ক্লাব এলাকায় পুলিশের ওপর আকস্মিক অতর্কিত আক্রমণ করে ও মিছিল বের করে মৎস্য ভবন মোড়ে এলে সেখানে কর্মরত পুলিশ সদস্যরা মিছিলে বাধা দেন। ওই সময় আসামিরা বেআইনিভাবে জনতাবদ্ধ হয়ে শাহবাগের দিকে যেতে থাকে। ওই অবৈধ উচ্ছৃঙ্খল জনতাকে নিবৃত ও ছত্রভঙ্গ করার চেষ্টা করলে তারা পুলিশ লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ও সরকারি কাজে বাধা দেয়।

এ ঘটনায় রমনা থানার এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে একটি মামলা করেন।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৪, ২০২২)