রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : গত ২৫ অক্টোবর বিকেলে শ্যালক ও ভায়রা ভাইয়ের প্ররোচনায় ১৭ বছরের মেয়ে শিলা পারভিনকে নিয়ে নগদ টাকা, সোনার গহনা ও আসবাবপত্রসহ পালিয়ে গেছে সাতক্ষীরা শহরের দক্ষিণ কাটিয়ার মনতেজ আলী সানার স্ত্রী রেখা পারভিন। বাপের বাড়ি চুপড়িয়া গ্রামে খোঁজ নিতে গেলে তাকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করার হুমকি দেওয়ার পরপরই তারা সেখান থেকে ঢাকার যাত্রাবাড়িতে আত্মগোপন করায় আজো তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

দক্ষিণ কাটিয়ার মৃত বাবর আলী সানার ছেলে ভ্যানচালক মনতেজ আলী সানা জানান, ২০ বছর আগে তিনি চুপড়িয়া গ্রামের অলিউল্লাহ সরদারের মেয়ে রেখা খাতুনকে বিয়ে করেন। বর্তমানে শিলা পারিভন নামে তাদের ১৭ বছরের একটি মেয়ে আছে। অভাবের মধ্য দিয়েই তাদের সংসার চলে। সম্প্রতি তার ভায়রা ভাই পাটকেলঘাটা থানার নগরঘাটার রাজু আহম্মেদ সংসার না করে মেয়েকে নিয়ে ঢাকায় থাকার জন্য পরামর্শ দিয়ে আসছিল রেখাকে। এর সঙ্গে একমত পোষণ করে শ্যালক ইসমাইল। একপর্যায়ে গত ২৫ অক্টোবর বিকেল চারটার দিকে তিনি বাড়িতে না থাকার সূযোগে ৪০ হাজার নগদ টাকা, সোনার গহনা ও আসবাবপত্রসহ মেয়ে শিলাকে নিয়ে বাপের বাড়িতে চলে যায় রেখা। খবর পেয়ে তিনি ২৭ অক্টোবর শ্বশুর বাড়িতে গেলে শ্যালক ইসমাইল, ভায়রাভাই রাজু ও স্ত্রী রেখা বেশি বাড়াবাড়ি করলে যৌতুকের মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেয়।

পরবর্তীতে তারা ঢাকার যাত্রাবাড়িতে অবস্থান করছে মর্মে তিনি জানতে পেরেছেন। প্রথমে পুলিশ তার অভিযোগ গ্রহণ না করলেও গত ২ নভেম্বর অভিযোগ নিয়ে তদন্ত শুরু করেছে। তিনি পুলিশের কাছে স্ত্রী ও সন্তানকে ফিরে পাওয়ার আকুল আবেদন জানিয়েছেন।

(আরকে/এসপি/ডিসেম্বর ০৪, ২০২২)