দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় নিজ প্রতিষ্ঠানে অধ‍্যয়নরত সপ্তম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগে প্রধান শিক্ষক মোঃ সাখাওয়াত হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ রবিবার সকাল দশটায় বিদ‍্যালয়ের সামনে ছাত্র ছাত্রী ও অভিভাবক গন একটি মানববন্ধন কর্মসূচি পালন করে।

উল্লেখ্য , গত ৩০ নভেম্বর ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের শরিফাবাদ হাই স্কুল এন্ড কলেজে বার্ষিক পরীক্ষা চলাকালে নকল করার অপরাধে বিদ্যালয়ের শিক্ষক সর্বাণী সাহা উক্ত ছাত্রীর পরীক্ষার খাতা দীর্ঘ সময় আটকে রাখে। এসময় মেয়েটি কান্নাকাটি করলে সর্বাণী সাহা তাকে প্রধান শিক্ষকের নিকট হতে অনুমতি আনতে বলেন। মেয়েটি প্রধান শিক্ষকের রুমে গেলে তাকে শ্লীলতাহানির চেষ্টা করা হয়।

বিষয়টি জানাজানি হলে প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থলে গিয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। পরবর্তীতে উক্ত ছাত্রীর পরিবার বাদী হয়ে স্থানীয় থানায় একটি মামলা (নং-০১, তারিখ : ০১-১২-২০২২) রুজু করলে পুলিশ প্রধান শিক্ষককে গ্রেফতার করেন। বতর্মানে তিনি কারাগারে আছেন।

(ডিসি/এসপি/ডিসেম্বর ০৪, ২০২২)