দিলীপ চন্দ, ফরিদপুর : বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার দায়ে ফরিদপুর শহরের মেডিকো হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে বিশ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিদপ্তর।  

গতকাল মঙ্গলবার রাতে (৬ ডিসেম্বর)জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ এ জরিমানা করেন। এ বিষয়ে সোহেল শেখ জানান, জেলায় সর্বস্তরের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য স্থিতিশীল এবং সুস্থ্য সুন্দর জীবন-যাপন সুনিশ্চিত করণের লক্ষ নিয়ে বিভিন্ন জায়গায় নিরবচ্ছিন্ন বিশেষ বাজার তদারকি কার্যক্রম পরিচালিত হয়।

এরই ধারাবাহিকতায় নিয়মিত তদারকির অংশ হিসেবে শহরের ডায়াবেটিস হাসপাতালের মোড়ে অবস্থিত “মেডিকো হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে” অভিযান পরিচালোনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানটির বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার দায়ে সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করার অপরাধে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৫২ ধারা মোতাবেক তাৎক্ষণিক বিশ হাজার টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়।

ভবিষ্যতেও এ ধরনের বাজার অভিযান অব্যহত থাকবে বলে নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ। প্রচলিত এই তদারকি কার্যক্রম পরিচালনায় প্রসিকিউশন অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য ইন্সপেক্টর মোঃ বজলুর রশীদ খান। এ সময়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলা পুলিশ প্রশাসনের একটি টিম যথারিতি দায়িত্ব পালন করেন।

(ডিসি/এসপি/ডিসেম্বর ০৭, ২০২২)