শিমুল সাহা, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে বাকপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলায় মাহবুব আলম শিপুল নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) ভোররাতে লক্ষ্মীপুর পৌর শহরের বাঞ্চানগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে রাতে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সদর থানায় এই মামলা দায়ের করে ভুক্তভোগীর পরিবার। বাক প্রতিবন্ধী কিশোরীকে উদ্ধার করে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার শিপুল কমলনগর উপজেলার চর লরেন্স গ্রামের বাচ্চুর ছেলে। সে দীর্ঘ দিন থেকে লক্ষ্মীপুর পৌর শহরের বাঞ্চানগর এলাকায় বসবাস করছে।

পুলিশ জানায়, গত চার মাস যাবৎ ভয়ভীতি দেখিয়ে ওই বাকপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে আসছিল শিপুল। সোমবার সকালে তার (কিশোরীর) ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করার সময় ঘটনাটি ওই কিশোরীর চাচী দেখে ফেলে। পরে তার চাচীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় শিপুল। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, বাক প্রতিবন্ধীকে ধর্ষণের মামলায় যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ভিকটিমের পরিবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছে। প্রাথমিকভাবে বাকপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করার আলামত পাওয়া গেছে বলে জানান তিনি।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৭, ২০২২)