ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : নীলফামারী পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মাহফুজার রহমান শাহের স্ত্রী মোছাঃ মালেকা বেগম জেসমিন স্বামীর রাজনৈতিক প্রতিপক্ষের মানসিক নির্যাতনের অপমান সহ্য করতে না পেরে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে ঢাকা মেডিকেল কলেজে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে।

গত ৬ ডিসেম্বর সন্ধ্যায় কীটনাশক পান করার পর নিজ বাসভবনে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের কাছে কাউন্সিলরের স্ত্রী মোছাঃ মালেকা বেগম জেসমিন অভিযোগ করে বলেন, ‘আমি কীটনাশক পান করেছি’।

সাংবাদিকদের সাথে কথা বলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে ওয়ার্ড কাউন্সিলর মাজফুজুর রহমানের পাশে বসে আছেন জেসমিন, সামনে বসা স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন তিনি।

সাংবাদিকদের সামনে তিনি অভিযোগ করছেন, আমার স্বামী একটি মামলায় গত ২০ দিন যাবৎ জেল হাজতে ছিলেন। সেই সময় আমার পাশের এলাকার মোঃ সাইদার রহমান শাহ, জহরুল ইসলাম, আজিজুল ইসলাম, আব্দুল কাদের, শিমু বেগম, রিপন আমাকে এবং আমার সন্তানদের সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করে। আমাকে এবং আমার সন্তানদের স্কুল যাওয়ার পথে এবং বাসার বাইরে গেলে আমার স্বামীর জেল হাজত নিয়ে বিভিন্ন কুরুচিপূর্ণ কথা বলে উত্যক্ত করতে থাকে। আমার সন্তানদের স্কুল এবং বাসার বাইরে যাতায়াত বন্ধ হয়ে যায়। এতে মানসিক চাপ সহ্য করতে না পেরে আমি আত্মহত্যার সিদ্ধান্ত গ্রহণ করি। আমি আমার স্বামীর জেল থেকে মুক্তির অপেক্ষা করেছিলাম শেষ বারের জন্য মুখটা দেখার জন্য।

আলহাজ্ব মাহফুজার রহমান শাহ জানিয়েছেন, আমার স্ত্রী সন্তানদের যারা মানসিক ভাবে নির্যাতন করেছে তাদের বিচার চাই।

(ওআরকে/এএস/ডিসেম্বর ০৮, ২০২২)