রংপুর প্রতিনিধি : মঙ্গলবার সুন্দরগঞ্জ উপজেলায় অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে উপজেলা জামায়াতে ইসলামী। জেলার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে গ্রেফতারের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়।

শপথ নেওয়ার উদ্দেশ্যে সুন্দরগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও গাইবান্ধা জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাজেদুর রহমান সরকার, ভাইস চেয়ারম্যান উপজেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক আবু সোলায়মান সাজা সোমবার সকাল সাড়ে ৮টায় রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় তাদের গ্রেফতার করে পুলিশ।

তাদের সঙ্গে থাকা জামায়াতকর্মী উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপাল চরণ গ্রামের নাহিদ হোসেন সরকার শিপন ও কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার কুটিপাড়া গ্রামের মোজাম্মেল হককেও গ্রেফতার করে পুলিশ।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান গত বছরের ২৮ ফেব্রুয়ারি জামায়াত-শিবিরের সহিংসতা এবং হত্যাসহ একাধিক মামলার আসামি।

এদিকে জামায়াতে ইসলামীর উপজেলা সেক্রেটারি প্রভাষক শহিদুল ইসলাম মঞ্জু জানান, চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান সবগুলো মামলায় জামিনে রয়েছেন। তারপরও অন্যায়ভাবে তাদের দুজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, এর প্রতিবাদে মঙ্গলবার সুন্দরগঞ্জ উপজেলায় অর্ধদিবস হরতাল ডাকা হয়েছে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফ জানান, ইতোমধ্যে সুন্দরগঞ্জে অতিরিক্ত দাঙ্গা পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়ন করা হয়েছে।

(ওএস/এইচআর/এপ্রিল ২৮, ২০১৪)