দিলীপ চন্দ, ফরিদপুর : ''মানব-মর্যাদা, স্বাধীনতা আর ন্যায়পরায়নতা, দাঁড়াবো সকলেই অধিকারের সুরক্ষায়'’ এই প্রতিপাদ্যকে সমনে রেখে ফরিদপুরে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে।

(১০ ডিসেম্বর) শনিবার সকাল সাড়ে ১০ টায় দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট ঘুরে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয় সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে অংশ নেন বাংলাদেশ মানবাধিকার কমিশন ফরিদপুর আঞ্চলিক শাখার সভাপতি এ্যাড. আব্দুস ছামাদ, সহ-সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক রবিউল হাসান (রাজিব), জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাড. প্রদীপ কুমার দাস (লক্ষন), জেলা মহিলা শাখার সভাপতি সাহানা আক্তার জলি, সাধারণ সম্পাদক সবিতা বৈরাগী, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদা বেগম, সাধারণ সম্পাদক মোঃ আবু বক্কর খান মাসুদ, আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা জেলা শাখার সভাপতি এ্যাড. কাজী আঃ জলিল চান, সাধারণ সম্পাদক আলী আকবর হোসেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন ফরিদপুর সদর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক সাজ্জাদ হোসেন রনি, সাধারণ সম্পাদক হায়দার খান প্রমুখ।

এরপরে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত আলোচনা অনুষ্ঠানে বক্তারা দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

(ডিসি/এএস/ডিসেম্বর ১০, ২০২২)