একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা পৌর এলাকার বাসিন্দা বাকপ্রতিবন্ধী রাজকুমারী ঘোষ এর জমি দখল সহ হয়রানি মূলক মামলার অভিযোগ উঠেছে একই এলাকার সুরঞ্জন ঘোষ গং এর বিরুদ্ধে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, পাংশা পৌর সভার পুরাতন বাজার সংলগ্ন চরমৌদিপুর এলাকার রাজকুমারী ঘোষ এর ২৮ শতাংশ জমির উপর থাকা দীর্ঘদিনের পুরাতন ঘর ভেঙে ক্ষমতার দাপট দেখিয়ে সুরঞ্জন ঘোষ গং জোর করে ঘর তুলে সেই ঘর নিজেরাই রাতের আঁধারে ভেঙে বাকপ্রতিবন্ধীর ভাইয়েদের নামে আদালতে মামলা দায়ের করেছে।

বাকপ্রতিবন্ধীর ভাইয়েরা অভিযোগ করে বলেন, ফনিন্দ্রনাথ ঘোষ এর তিন ছেলে সুরঞ্জন ঘোষ, চিত্ত ঘোষ, নিরঞ্জন ঘোষ সহ তাদের ছেলে প্রসূন ঘোষ ও সুজন ঘোষ বিএনপি'র কিছু সন্ত্রাসী এনে তাদের বাকপ্রতিবন্ধী বোনের জমি দখলের অপচেষ্টা চালাচ্ছে। সেই সাথে তাদের নামে আদালতে মিথ্যা মামলা দায়ের করেছে।

ঘটনা সূত্রে জানা যায়, ফটিক ঘোষ ও নরেন্দ্রনাথ ঘোষ দুই ভাই।তবে ফটিক ঘোষের স্ত্রী ঊষা রানী ঘোষ নিঃসন্তান।সেহেতু নরেন্দ্রনাথ ঘোষের একমাত্র ছেলে রবীন্দ্রনাথ ঘোষ ওয়ারিশ সূত্রে জমির মালিক হয়।রবীন্দ্রনাথ ঘোষ ওই জমি রাজকুমারী ঘোষের কাছে বিক্রি করে।সেই সূত্রে জমির মালিক হয়ে রাজকুমারী ঘোষ ১৯৭৫ সাল থেকে জমি ভোগ দখল করে আসছে।

এ বিষয়ে জমির দাবি করে ঊষা রানী ঘোষের ভাইয়ের ছেলে সুরঞ্জন ঘোষ বলেন, আমার পিসি নিঃসন্তান ছিলেন। সেই সূত্রে পিসির জমির ওয়ারিশ আমরা। মেয়র নিজেই সালিশ করে আমাদের ১০ লাখ টাকা দিতে বলেছে রাজকুমারী ঘোষ কে। তবে আমরা টাকা নিতে রাজি না হয়ে জমি ফেরত চেয়েছি।এতে মেয়র ক্ষিপ্ত হয়ে রাজকুমারী ঘোষের ভাইয়েদের দিয়ে মামলা করিয়েছে।

(একেএমজি/এসপি/ডিসেম্বর ১৩, ২০২২)