একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় ৫১তম মহান বিজয় দিবস পালিত হয়। বিজয় দিবসের প্রথম প্রহর থেকেই জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও রেলগেট শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লোকোসেড বধ্যভূমি, কেন্দ্রীয় বাস টার্মিনালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, রফিক, শহীদ, সাদিক ও আব্দুল আজিজ খুশির কবরস্থানে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

শুক্রবার (১২ ডিসেম্বর) সকাল থেকে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে জেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠান শুরু করা হয়।এসময় স্কুল, কলেজের শিক্ষার্থী, সরকারী ও বেসরকারী দপ্তর বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ গ্রহন করে।

সে সময় মাঠের চারপাশে দর্শনার্থীদের ভির বাড়তে থাকে। মাঠের কুচকাওয়াজ অনুষ্ঠান দেখতে উচ্ছুক জনতা জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠে।

বিজয় দিবসের সংবাদ সংগ্রহকালে সাংবাদিক মীর সৌরভের ক্যামেরায় ধরা পড়ে জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে ওঠা কয়েকজন তরুণের ছবি।

ঢাকা পোস্টের রাজবাড়ী জেলা প্রতিনিধি মীর সৌরভ বলেন, বিজয় দিবসের সংবাদ সংগ্রহ করতে গিয়ে বেশ বেশ কয়েকজন তরুণ হুড়োহুড়ি করে জুতা পায়েই শহীদ মিনারের বেদিতে উঠে পড়ে। বিষয়টি আমাদের জন্য খুবই লজ্জার।

এ বিষয়ে মৃত্যু পথযাত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মন্ডল বলেন, এ ধরনের গর্হিত কাজ আমাদের শহীদদের প্রতি, মুক্তিযোদ্ধাদের প্রতি অসম্মান, অবমাননা। শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে এ ধরনের অসচেতনতা, অজ্ঞতা কিছুতেই কাম্য নয়।

(একেএমজি/এসপি/ডিসেম্বর ১৬, ২০২২)