দিলীপ চন্দ, ফরিদপুর : ''থাকব ভালো, রাখব ভালো দেশ বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ'' এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে র‌্যালি আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

ফরিদপুর জেলার সকল সরকারি/বেসরকারি ব্যাংক ও ব্র্যাকসহ অন্যান্য এনজিও এর সহযোগিতায় আজ রবিবার র‌্যালী, আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে সকাল ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে ফরিদপুর জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ আয়োজনে, সকাল ১০ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।

ফরিদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আশেকুল হক এর সভাপতিত্বে, সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের নবাগত জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রজ্ঞন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আবু মোঃ রেজাউল করিম, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আখতারুজ্জামান, ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) এর অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, এনজিও সংস্থা এফডিএর পরিচালক আজাহারুল ইসলাম, ব্র্যাকের জেলা সমন্বয়কারী মোঃ আসাদুল্লাহ, সমন্বয়কারী খালিদ মোহাম্মদ সাইফুল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার মারিয়া হক। এসময় বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, মেরিন টেকনোলজির শিক্ষার্থীবৃন্দ ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নারী প্রশিক্ষনার্থীগণ উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে প্রাপ্ত শিক্ষাবৃত্তির চেক বিতরণ এবং জেলার সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের এবং সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়।

(ডিসি/এসপি/ডিসেম্বর ১৮, ২০২২)