অরিত্র কুণ্ডু, ঝিনাইদহ : ঝিনাইদহে পিতার ইচ্ছা পূরন করতে হাতির পিঠে চড়ে রাজকীয় পোশাকে বিয়ে করতে গেলেন পুত্র রাফাতুজ্জামান প্রান্ত। মাহুতের সাথে বৃহস্পতিবার দুপুরে শহরের ব্যাপারীপাড়া এলাকা থেকে পায়রা চত্ত্বর এলাকা ঘুরে জোহান পার্কের উদ্দেশ্যে রওনা দেন তিনি। রাস্তার দুইপাশে হাতি ও বরকে দেখার জন্য উৎসুখ জনতা ভিড় জমায়। এদিকে পুরাতন দিনের রেওয়াজ অনুসারে হাতি নিয়ে বিয়ে অনুষ্ঠানে যাওয়ার এপরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন সুধী মহল।

জানা গেছে, ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া এলাকার এনজিও কর্মকর্তা আবু বক্কর হোসেনের পুত্র রাফাতুজ্জামান প্রান্তের সাথে স্থানীয় উপ-শহরপাড়ার আবু সেলিমের কন্যা জান্নাতুল ফিজা উর্মির বিবাহ নির্ধারণ করা হয়। নির্ধারিত দিন বেলা ২টার দিকে বর রাফাতুজ্জামান প্রান্ত ভাড়া করা হাতির পিঠে চড়ে বিবাহের অনুষ্ঠান স্থলে পৌঁছান। বর পক্ষের অন্যান্য লোকজন মাইক্রোবাস ও মোটরসাইকেল যোগে অনুষ্ঠানে পৌঁছান।

রাফাতুজ্জামান প্রান্তের পিতা আবু বক্কর হোসেন জানান,অনেক আগে থেকেই স্বপ্ন দেখতাম আমার ছেলেকে পুরানো দিনের ঐতিহ্যে বিয়ে দেব। তারই ফলশ্রুতিতে হাতিতে করে বরযাত্রা নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছি।

(একে/এসপি/ডিসেম্বর ২২, ২০২২)