সালথা (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের সালথায় বাবার মৃত্যুর একদিন পর ছেলে মো. সাহিন শেখ (৩৫) নামে এক যুবক আত্মহত্যা করার খবর পাওয়া গেছে। শুক্রবার রাত ৯টার দিকে নিজ ঘরের সিলিং ফ্যান থেকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে সালথা থানা পুলিশ। নিহত সাহিন উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের পোড়াগদী গ্রামের মৃত আব্দুস সোবহান শেখের ছেলে। ঋণের চাপে ও স্ত্রী পরকিয়ায় জড়িয়ে পড়ায় তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বলে জানা গেছে।

নিহতের আপন চাচা আব্দুল ওহাব শেখ বলেন, সাহিন শেখ ঢাকায় ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। বাড়িতে দুই ছেলে ও দুই মেয়ে নিয়ে থাকতেন স্ত্রী সীমা বেগম। সাহিন কয়েকটি এনজিও থেকে ঋণ তুলে অনেক টাকার দেনা হয়ে যায়। যে কারণে বাড়িতে ঠিকমত আসতো না। তার বাড়িতে না আসার সুযোগে সাহিনের স্ত্রী সীমা বেগম পরকিয়ায় জড়িয়ে পড়েন। এরই মধ্যে গত বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ভোর রাতে নিজ ঘরের মধ্যে মারা যান সাহিনের বাবা আব্দুস সোবহান শেখ (৭০)। বাবার মৃত্যুর খবর পেয়ে সব মিলিয়ে নানা টেনশন নিয়ে ঢাকা থেকে বাড়িতে আসেন সাহিন। বাড়িতে এসে বাবার লাশ দাফন করার পর শুক্রবার বিকালে স্ত্রীর পরকিয়া ধরা পড়ে তার চোখে। এনিয়ে স্ত্রীর সাথে ঝগড়া করে শাহীন। এরপর বিকালে শাহীনের স্ত্রী রাগ করে সন্তানদের নিয়ে তার বাবার বাড়িতে চলে যান। পরে ক্ষোভ আর হাতাশা নিয়ে সাহিন স্ত্রীর শাড়ি কাপড় গলায় পেঁচিয়ে নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে। পরিবারের অন্য সদস্যরা সাহিনের সারাশব্দ না পেয়ে ঘরের ভিতর গিয়ে তার লাশ ফ্যানের সঙ্গে ঝুলতে দেখে।

এ বিষয় সাহিনের স্ত্রী সীমা বেগমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, ঘরের আড়ার সাথে শাহীনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শনিবার সকালে মর্গে পাঠানো হয়েছে। ঘটনাটি আরো তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(এএনএইচ/এএস/ডিসেম্বর ২৪, ২০২২)