আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত কমেছে। সবশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ১৬২ জন। এ সময়ে করোনায় মারা গেছেন ৭৮৩ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৮৫ হাজার ২৩৯ জনে। একই সময়ে ভাইরাসটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ১৪ লাখ ৪০ হাজার ২২৫ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান এক হাজার ৩৫৯ জন। এসময় করোনা রোগী শনাক্ত হন চার লাখ ৯৩ হাজার ৯৩২ জন।

রবিবার (২৫ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। এরপরই রয়েছে মেক্সিকো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩৯ জন। এ সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ৭৭ হাজার ৬৬২ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ৮১ লাখ ১৬ হাজার ৭৪০ জন করোনা সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৫ হাজার ১৯ জন।

এছাড়া করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে আরও ২০ জন মারা গেছেন। নতুন করে আরও ৭ হাজার ৮৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১০ কোটি ২২ লাখ ১১ হাজার ১৫৩ জনের। এদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ১৫ হাজার ৯৩৩ জন।

এরপর দৈনিক মৃত্যুর তালিকায় আছে পর্যায়ক্রমে দক্ষিণ কোরিয়া ৭০, মেক্সিকো ৫৫, রাশিয়া ৫৪, হংকং ৩৯, তাইওয়ান ৩৬, ব্রাজিলে ৩২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে কারও মৃত্যু হয়নি। তবে নতুন করে সাতজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৩৮ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ১৮ জনে।

(ওএস/এএস/ডিসেম্বর ২৫, ২০২২)